বাংলাদেশ সফর নিয়ে মমতা; মোদির পাসপোর্ট-ভিসা বাতিল করতে হবে

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের ক’ঠোর সমালোচনা করেছেন। তিনি মোদির বি’রুদ্ধে আচরণ বিধি ল’ঙ্ঘনের অ’ভিযোগ তুলে তার পাসপোর্ট বাতিলের দাবি জানিয়েছেন। খবর আ’নন্দবাজার পত্রিকার।

শনিবার ওড়াকান্দির ঠাকুরবাড়িতে যখন মতুয়া সম্প্রদা’য়ের প্রতিনিধিদের উদ্দেশে ভাষণ দিচ্ছেন মোদি, তখন পশ্চিম মেদিনীপুরের সভা থেকে তাকে এমন আ’ক্র’মণ করলেন মমতা ব্যানার্জি।

বাংলাদেশে একটি বিশেষ শ্রেণির মানুষের জন্য মোদি ভোট ‘চাইতে’ গিয়েছেন বলেই অ’ভিযোগ করেছেন তিনি। মমতা বলেন, বাংলায় ভোটের সময় আপনি বাংলাদেশে কেন? আপনি যদি ভোট চলাকালীন বাংলাদেশে একটি বিশেষ শ্রেণির মানুষের জন্য ভোট চাইতে যান, তাহলে আপনার ভিসা-পাসপোর্ট কেন বাতিল হবে না?

এ প্রস’ঙ্গে বাংলাদেশি অভিনেতা ফেরদৌসের ভিসা বাতিলের প্রস’ঙ্গও টেনে আনেন মমতা। তিনি বলেন, ফেরদৌস নামে এক বাংলাদেশি ফিল্মস্টার ২০১৯ লোকসভায় আমাদের একটা র‌্যালিতে যোগ দিয়েছিল। বিজেপি এসে স’রকারের স’ঙ্গে কথা বলে ওর ভিসা বা’তিল করে দিল।

আর প্র’ধানমন্ত্রী ভোট নোটিফিকেশন হওয়ার পরে বিদেশে গিয়ে ভোট নিয়ে কথা বললে কী হয়? আপনার জন্য সব ছাড়। আর অন্যদের জন্য নয়।

সপ্তম বারের মতো বিয়ে করলেন স্কুল শিক্ষিকা

সপ্তম বারের মতো বিয়ে করলেন নিশ্চিন্তা স’রকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা রাবেয়া আক্তার টপি। এর আগেও তিনি বিয়ে করেছেন ছয়বার এবং প্রত্যেকবারেই মো’টা অঙ্কের মোহরানা নিয়ে তালাকপ্রা’প্ত হয়েছেন তিনি।

রাবেয়া আক্তার নওগাঁ জে’লার বদলগাছি উপজে’লার উত্তর রামপুর গ্রামের মৃ’ত আব্দুল জব্বারের মে’য়ে ও জয়পুরহাটের ক্ষেতলাল উপজে’লার নিশ্চিন্তা স’রকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা।

গেল রোববার একই উপজে’লার গোলাহার স’রকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু বক্কর সিদ্দিককে তার সপ্তম স্বা’মী হিসেবে বিয়ে করেন। বিয়ে পড়িয়েছেন নওগাঁর কাজী কামাল হোসেন।

পাঁচ বোন দুই ভাইয়ের মধ্যে টপি সবার ছোট। বড় ভাই খোরশেদ আলম হান্নান নওগাঁর বদলগাছি উপজে’লার উত্তর রামপুর স’রকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং মেজভাই লিটন ধামুইরহাট উপজে’লায় একটি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

পরিবার এবং প্রতিবেশী সূত্রে জানা যায়, স্কুল শিক্ষিকা রাবেয়া আক্তার টপি দশম শ্রেণিতে অধ্যয়নকালে কি’শোরী ব’য়সে তার মেজ ভাই লিটনের শ্যালক রুবেলকে ভালোবেসে প্রথম বিয়ে করেন।

বিয়ের পরে সাফল্যের স’ঙ্গে এসএসসি পাসও করেন টপি। কলেজে ভর্তির কিছু দিন পরে বে’পরোয়া আচরণের জন্য রুবেল তার স্ত্রী রাবেয়া আক্তার টপিকে তালাক দেন।

About tanvir

Check Also

ক’রোনায় আ’ক্রান্ত ইমরান খান দ্রু’ত সেরে উঠুনঃ মোদি

রাজনৈতিকভাবে সময়ের সেরা আলোচিত নাম মোদি। বেশ কিছুদিন ধরে বিভিন্ন বক্তব্য দিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *