টি-টোয়েন্টেতে পরাজয়ের কারণ জানালেন রিয়াদ

নিউজিল্যান্ড সফরে হারের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে বাংলাদেশ। তামিমের নেতৃত্বে ওয়ানডেতে হোয়াইটওয়াশ হয়েছে দল। এবার টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে রিয়াদের নেতৃত্ব হারলেন টাইগাররা। ৬৬ রানে প্রথম টি-টোয়েন্টি হারল বাংলাদেশ।

মূ’লত নিউজিল্যান্ডের বাউন্সি পিচে বলে ব্যাট ঠিকমতো সংযোগই করতে পারছিলেন না বাংলাদেশের ব্যাটসম্যানরা। আজকের ম্যাচে ব্যাটসম্যানদের যাওয়া-আসার মিছিল দেখা গেছে। ফলও যা হওয়ার তাই।

এমন বিশাল ব্যবধানে হারের পরও তামিমের সুরে কথা বললেন রিয়াদ। পরাজয়ের মূ’ল কারণ হিসেবে ব্যাটিং ব্য’র্থতাকে দুষলেন।

ম্যাচশেষে বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক বলেন, ‘বোলাররা বেশ ভালো বল করেছে। কিছু বাউন্ডারি বেশি হয়ে গেছে। মাসুম তার অভিষেকে ভালো করেছে। কিন্তু আমরা আবার ব্যাটিং বিভাগে নিজেদের বাজে পরিস্থিতিতে ফে’লেছি। দ্বিতীয় ম্যাচে আমাদের এখান থেকে উঠে দাঁড়ানো প্রয়োজন।’

নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজসেরা ডেভন কনওয়েই ম্যাচভাগ্য ঘুরিয়ে দিয়েছেন বলেন মন্তব্য মাহমুদউল্লাহর।

বলেন, ‘কনওয়ে ভালো ছন্দে আছে। সে সত্যিই ভালো ব্যাটিং করছে। তাকে আ’টকানোর একটি পথ খুঁজতে হবে। এখানে ১৯০ রান তাড়া করার মতো ছিল। আমরা ভালো ফিল্ডিং করিনি। যে কারণে কিছু বাউন্ডারি বেশি দিয়েছি। তবে আর যাই হোক ম্যাচ জিততে ব্যাটিং ইউনিটের ভালো করতেই হবে।’

প্রস’ঙ্গত, টসে জিতে নিউজিল্যান্ড ব্যাটিংয়ে নামলে প্রথম ওভারেই দলকে সাফল্য এনে দেন নাসুম। বোল্ড করেন ফিন অ্যালেনকে। তার বুদ্ধিদীপ্ত বোলিংয়ে শি’কার হন মারকুটে ব্যাটসম্যান মার্টিন গাপটিল। ৪ ওভারে ৩০ রানে দুই উইকেট নেন নাসুম। কিন্তু ৫২ বলে ৯২ রানের টর্নেডো ইনিংস খেলে দলকে ২১০ রানের বিশাল সংগ্রহ এনে দেন ডেভন কনওয়ে।

আর ব্যাট হাতে সেই লক্ষ্য ছুঁতে গিয়ে ১৪৪ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। ফলে ৬৬ রানে প্রথম টি-টোয়েন্টি হেরে যান টা

About admin

Check Also

যেভাবে ভেস্তে গেল বিএনপির উদ্যোগ!

২০ দলীয় জোট থেকে জামায়াতকে দূরে ঠেলতে বিএনপির একটি অংশ অনেকদূর অগ্রসর হলেই দলের অন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *