না’রীদের শ’রীরের ৫টি অ’ঙ্গ বড় হলে সৌভাগ্যবতী ভাবা হয়

পুরু’ষদের বাঁ পাঁজরের হাড় নিয়ে না’রীদের আল্লাহ্ সৃষ্টি করেছেন। মানুষকে কীভাবে সৃষ্টি করা হয়েছে,সেটি আল্লাহতায়ালা বলে দিয়েছেন। মানুষকে আল্লাহ রাব্বুল আলামিন বী’র্য থেকে সৃষ্টি করেছেন।

পৃথিবীতে না’রীদের অমূ’ল্য অবদান রয়েছে কারণ তাদের থেকেই সৃষ্টি হয় নতুন প্রা’ণের। আজ আপনাদের জানাবো কোন ধরনের না’রীরা তাদের পরিবার ও স্বা’মীর জন্য সৌভাগ্যশালী হন।

শাস্ত্রমতে না’রীদের নির্দিষ্ট কয়েকটি অ’ঙ্গ বড় হলে তা পরিবারে সু’খ-সমৃদ্ধি নিয়ে আসে। আসুন দেখে নেওয়া যাক-১. বড় চোখ-যেসব ম’হিলার চোখ বড় হয় তাদের দেখতে তো সুন্দরী লাগেই, এছাড়াও এনারা স্বা’মীকে অত্যন্ত

ভালোবাসেন। যে বাড়িতে এনারা যান সেখানে ধ’ন-সম্পদের আধিক্য ঘটে। এই ধরণের ম’হিলারা কখনই নিজের স্বা’মীকে ঠকান না।২. লম্বা নাক-যেসব ম’হিলাদের নাক লম্বা হয় তাদের সব রকম সমস্যা শান্ত মাথায় সমাধান করার ক্ষ’মতা থাকে। এনাদের টাকা খরচ করার প্রবণতা থাকে, তবে তারা কখনই বাজে খরচ করেন না।

৩. লম্বা আঙুল-যেসব ম’হিলাদের আঙুল লম্বা হয় তারা অত্যন্ত বুদ্ধীমতি হন, আর তাদের লেখা-পড়া করার দারুণ সখ থাকে। এই ধরণের ম’হিলারা টাকা-পয়সা কম খরচ করেন এবং টাকা-পয়সা পেলে চেষ্টা করেন তা কিভাবে বাড়ানো যায়।

৪. লম্বা চুল-যেসব ম’হিলাদের চুল লম্বা তাদের বরাবরই পরিবারের জন্য অত্যন্ত ভাগ্যশালী মনে করা হয়। এই ধরণের ম’হিলারা যে পরিবারে যান সেই পরিবারে কখনোই টাকা-পয়সার অভাব হয়না।৫. লম্বা গ’লা-যেসব ম’হিলার লম্বা গ’লা আছে তার অত্যন্ত সৌভাগ্যের অধিকারীনি হন।

তৃতীয় দিনের মতো ফেসবুক ব্যবহারে সমস্যা, যা বললেন মন্ত্রী

তিন দিন হয়ে গেল ফেসবুক ব্যবহার করতে পারছি না। ইনস্টাগ্রামেও সমস্যা দেখা দিয়েছে। হোমপেজই লোড হচ্ছে না। ম্যাসেঞ্জার ব্যবহার করে কাউকে মেসেজও পাঠাতে পারছি না।’ রবিবার (২৮ মার্চ) বেলা ১২ টার দিকে এই কথাগুলো বলছিলেন, রাজধানীর খিলক্ষেত এলাকার বাসিন্দা আল শাহরিয়ার মাসুম।

এদিকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার গণমাধ্যমকে বলেছেন, ফেসবুক কি বিবৃতি দিলো, এ নিয়ে আমরা কোনো মাথা ঘামাচ্ছি না, তারা আমাদের আ’দালতের রায়ই মানেনি। আমাদের অভ্যন্তরীণ সি’দ্ধান্ত আমাদের দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিবে।’

বাংলাদেশে কখন থেকে ফেসবুক ব্যবহার স্বাভাবিক হবে, এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, ‘আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যখন মনে করবে তখনই ফেসবুক খুলে দেওয়া হবে। তারা নিঃস’ন্দে’হে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়েই এটা নি’য়ন্ত্রণ করছে।’

গেল শুক্রবার বিকেলের পর থেকে ফেসবুক ব্যবহারের করতে সমস্যায় পরতে হয় ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার ব্যবহারকারীদের। শনিবার দিনভর একই অবস্থা ছিল।

বাংলাদেশে ফেসবুক ও মেসেঞ্জার অ্যাপে সেবা বিপর্যয়ের ঘ’টনাটি ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্সেও প্রকাশ করা হয়েছে।

প্রতিবেদনে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দুই দিনের সফরকে কেন্দ্র করে চলমান বি’রোধিতার পরিপ্রেক্ষিতে শুক্রবার থেকে বাংলাদেশে সামাজিক যোগাযোগ মাধ্যমটি ডাউন করে রাখা হয়েছে।’

About tanvir

Check Also

যেভাবে ভেস্তে গেল বিএনপির উদ্যোগ!

২০ দলীয় জোট থেকে জামায়াতকে দূরে ঠেলতে বিএনপির একটি অংশ অনেকদূর অগ্রসর হলেই দলের অন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *