একাত্তরে তিনি কোন জে’লে ছিলেন: মোদিকে ডা. জাফরুল্লাহ!

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, মোদি সাহেব বলেছেন ১৯৭১ সালের বাংলাদেশের মু’ক্তিযু’দ্ধের সময় তিনি জে’লে গিয়েছিলেন। তিনি কোন জে’লে ছিলেন? উনি (মোদি) কি তখন পাকিস্তানের পক্ষে ছিলেন? কোনো ভারতীয় নেতা তো ৭১ সালে জে’লে যাননি। উনি ৫০ বছর পর আজকে এ কথা আবি’ষ্কার করছেন।

শনিবার (২৭ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘ভাসানী অনুসারী পরিষদ’ আয়োজিত প্র’তিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। এর আগে শুক্রবার জাতীয় প্যারেড গ্রাউন্ডে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জ’ন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তৃতায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন,

‘বাংলাদেশের মু’ক্তিযু’দ্ধের সময়ে সত্যাগ্রহ করে জে’লে গিয়েছিলাম’ তার বক্তব্য প্রস’ঙ্গে ডা. জাফরুল্লাহ এ সব কথা বলেন। জাফরুল্লাহ চৌধুরী বলেন, মোদি বলতে এসেছেন এখানে জ’ঙ্গি আছে। আমাদের অভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপ করার অধিকার তাকে কে দিয়েছে?

তিনি বলেন, বঙ্গবন্ধুকে যেদিন সপরিবারে হ’ত্যা করা হয়েছিল সেদিন আওয়ামী লীগের দু’র্ধর্ষ নেতা’রা কোথায় পা’লিয়ে গিয়েছিলেন। কোন ইঁদুরের গ’র্তে ঢু’কেছিলেন। তার খোঁজ পাওয়া যায়নি। একমাত্র কাদের সিদ্দিকীই প্রকাশ্যে প্র’তিবাদে এসেছিলেন। বআমি তখন লন্ডনে, আমার অজা’ন্তেই চোখের পানি ঝরেছিল।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে করে তিনি বলেন, আপনারা যাদের ঘুষ দিয়ে মুখ বন্ধ করতে চেয়েছেন, সেই হেফাজতও আজ প্র’তিবাদ করছে। আপনার পার্টির লোকেরাও আপনার সামনে এসে কথা বলতে ভ’য় পায়। তবুও তারা প্র’তিবাদ করেছে। কিভাবে? আপনি স্মরণ করুন ১৭ই মার্চ।

আপনার মহান পিতার জ’ন্ম’দিবস। সেদিন আওয়ামী লীগের প্র’রোচনায় শাল্লা’তে সংখা’লঘুদের বাড়ি-ঘরে হা’ম’লা হয়েছে। তারা সংখাল’ঘুদের ও’পর অ’ত্যা’চার করেনি, তারা আপনার দৃষ্টি আ’কর্ষণ করেছে যে, মোদিকে আম’ন্ত্রণ একটি ভু’ল কাজ।

পু’লিশের উদ্দেশ্যে তিনি বলেন, শান্তিপূর্ণ একটা সমাবেশ। পু’লিশ ভাইদের কাজ হলো শান্তি রক্ষা করা। এখানে কোনো উশৃঙ্খল জনতা নেই। আপনারা আইনশৃঙ্খলার জন্য চুপচা’প দাঁড়ায় থাকেন। আপনারা এখান থেকে কাউকে ধরে নিয়ে যাবেন না। প্র’তিবাদ করা আমাদের মৌলিক অধিকার।

About admin

Check Also

যেভাবে ভেস্তে গেল বিএনপির উদ্যোগ!

২০ দলীয় জোট থেকে জামায়াতকে দূরে ঠেলতে বিএনপির একটি অংশ অনেকদূর অগ্রসর হলেই দলের অন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *