এবার আন্দোলনের ডাক দিলো বিএনপি, নতুন কর্মসূচি ঘোষণা

‘ফ্যাসিষ্ট স’রকার কর্তৃক নৃ’শংসভাবে মানুষ হ’ত্যা, ন্যাক্কারজনক হা’মলা, নারকীয় তা’ণ্ডব এবং জনগণের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার হরণের প্র’তিবাদে’ বিএনপির উদ্যোগে আগামীকাল সোমবার দেশব্যাপী সকল মহানগরীতে কর্মসূচির অংশ হিসেবে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করবে দলটি।

আজ রবিবার (২৮ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ ত’থ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপির উদ্যোগে আগামীকাল সোমবার দেশব্যাপী সকল মহানগরীতে বি’ক্ষো’ভ সমাবেশ পালিত হবে।

উক্ত সমাবেশের অংশ হিসেবে আগামীকাল সোমবার সকাল সাড়ে ৩০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হবে।

বি’ক্ষো’ভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাস’চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া সমাবেশে বিএনপির জাতীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

‘এছাড়া আগামী মঙ্গলবার ৩০ মার্চ সারাদেশে সকল জে’লা সদরে বি’ক্ষো’ভ মিছিল অনুষ্ঠিত হবে’।

গু’লিবিদ্ধ হয়েছেন মধুপুরের পীর সাহেব মাওলানা আব্দুল হামিদ

হেফাজতে ইসলাম বাংলাদেশ আহুত সারা দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালনের সময় গু’লিবিদ্ধ হয়েছেন মাওলানা আব্দুল হামিদ (পীর সাহেব মধুপুর)।

আজ রোববার ২৮ মার্চ দুপুর ১২ টা ৪০ মিনিটে মুন্সীগঞ্জের শি’কারিপারা এলাকায় পিকেটিং চলাকালীন সময় গু’লিবিদ্ধ হোন আল্লামা আব্দুল হামিদ।

গু’লিবিদ্ধ হওয়ার পরের একটি ভিডিও ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভাইরাল ভিডিওতে দেখা যায়, আল্লামা আব্দুল হামিদ মধুপুর পীর সাহেব গু’লিবিদ্ধ অবস্থায় আ’হত হয়ে পড়ে আছেন রাস্তার পাশে একটি দোকানের চৌকাঠে।

মঙ্গল গ্রহে ক্রিকেট ম্যাচ আয়ো’জন করবে আই’সিসি

এবার পৃথিবী ছেড়ে কি মঙ্গলে পাড়ি দিল ক্রিকেট খেলা? ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টুইট দেখে এমনই প্রশ্ন জেগেছে ক্রিকেটপ্রেমীদের মনে। মঙ্গলে ক্রিকেট খেলা হলে তার চিত্র কেমন হতে পারে সেটিও দেখিয়ে দিয়েছে বিশ্ব ক্রিকে’টের নিয়ন্ত্রক সংস্থা।

সফলভাবে মঙ্গলগ্রহে অবতরণ করতে পেরেছে নাসা। এরপরই উল্লাসে ফে’টে পড়েন সংস্থাটির বিজ্ঞানীরা। জানা গেছে, সবকিছু ঠিক থাকলে আগামী দুই বছর ধরে মঙ্গলে গবে’ষণা চালাবে এই রোবট।

সেই প্রস’ঙ্গ টেনে মঙ্গলের বুকে পিচ ও স্ট্যাম্পের কাল্পনিক ছবি দিয়ে নাসাকে ট্যাগ করে আইসিসি লিখেছে, ‘টসে জিতলে নাসা আগে ব্যাট করবে, না বল করবে?’ ছবিতে দূরে দেখা যাচ্ছে মহাকাশ যান।

মজার এই টুইটে কোনো ক্রিকেটপ্রেমী লিখেছেন, ‘মঙ্গলে মাধ্যাকর্ষণ শ’ক্তি কম, এখানে টস করতে গেলে কয়েন মাটিতে পড়বে না।’ অনেকে আবার পিচের প্রস’ঙ্গ টেনে এনে লিখেছেন, ‘অনেক বেশি ধূলা থাকতে পারে। ব্যাটসম্যানদের মরণ ফাঁদ।’ রসিকতা করে কেউ কেউ আবার লিখেছেন, ‘টস জিতে এক লাফ দিলেই সবাই পৃথিবীতে এসে যাবে।’

আইসিসি অনেকবারই দাবি করেছে, ক্রিকেট অন্য জগতের খেলা। মঙ্গলগ্রহকে বাসযোগ্য করে তোলার বি’ষয়ে অনেকবারই আশা প্রকাশ করেছেন বিজ্ঞানীরা। তখন মঙ্গলেও যে ক্রিকেট ছড়িয়ে দেওয়া হবে সেটাই যেনো ইঙ্গিত করেছে আইসিসি।

About tanvir

Check Also

শেখ হাসিনার ওপর আল্লাহর রহমত আছে: শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, দেশকে অস্থিতিশীল করতে চূড়ান্ত ষড়যন্ত্র চলছে। আমি তো গত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *