কথাগুলো একটু বিব্রতকর তো অবশ্যই: সুজন

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও দুই পরিচালকের বি’রুদ্ধে সরাসরি অভিযোগের আঙুল তুলেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সম্প্রতি ফেসবুক লাইভে বোর্ডের ক্রিকেট পরিচালনাপ্রধান আকরাম খান ও হাইপারফরম্যান্স বিভাগের প্রধান নাঈমুর রহমানের কর্ম’দক্ষ’তা নিয়ে প্রশ্ন তোলেন সাকিব।

এ ঘ’টনায় তোলপাড় শুরু হয় ক্রীড়াঙ্গনে। সাকিবের কাছ থেকে আরও সম্মান আশা করেছিলেন বলে প্রতিক্রিয়া জানান আকরাম খান ও দুর্জয়।

এরই মধ্যে সাকিব বিতর্কে যোগ দেন বাংলাদেশের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সাকিবের পক্ষ নিয়ে বিসিবির কর্তাদের পেশাদারিত্বের প্রশ্ন তোলেন। কাঠগড়ায় দাঁড় করান বিসিবির কর্মকর্তাদের।

এত কিছুর পরও এতদিন ধরে এসব বি’ষয়ে মুখে কুলুপ এঁটেছিলেন বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের প্রধান ও জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। কোনো মন্তব্য আসেনি তার পক্ষ থেকে।

রোববার মিরপুর গ্রাউন্ডে তাকে পেয়ে ঘিরে ধরেন ক্রীড়া সাংবাদিকরা। সাকিব বিতর্কের প্রস’ঙ্গ তুললে এবারও সুজন জানালেন, এ বি’ষয়ে কোনো মন্তব্য করতে রাজি নন তিনি।

পরক্ষণেই অবশ্য বিস্তারিত মতামত দিলেন।

বললেন, ‘আমি এসব নিয়ে কোনো মন্তব্য করতে চাই না। শুধু বলতে চাই যে, বি’ষয়টি বিব্রতকর। কারণ দুজনই আমাদের দেশের আইকন। মাশরাফি বাংলাদেশ দলের আইকন। সে সফলতম অধিনায়ক। আমি তো বলি সে একজন লিজেন্ড। আর সাকিব তো বিশ্বসেরা। ওর কথা বললে শেষ হবে না।’

সুজন বলেন, ‘দুজনই দেশের আইকন ও সব দিক থেকেই সেরা পারফরমার। কোনো দুঃখ থেকে তাদের মুখ থেকে কথাগুলো আসছে কিনা আমি জানি না। তবে কথাগুলো একটু বিব্রতকর তো অবশ্যই।’

বি’ষয়টি নিয়ে মিডিয়াকে আর গুরুত্ব না দিতে অনুরোধ করেন সুজন। তার মতে, সাকিব-মাশরাফির মন্তব্যের পর যে পরিস্থিতি তৈরি হয়েছে, সেটি খুব শিগগির স্বাভাবিক হয়ে যাবে। এ নিয়ে বোর্ড বা অন্যদের বাড়াবাড়ির প্রয়োজন নেই।

জাতীয় দলের এ সাবেক অধিনায়ক বলেন, ‘এগুলোকে ওদের ব্যক্তিগত অভিমত মনে করি আমি। এটিকে আমরা যতটা গুরুত্ব দিচ্ছি, ততটা গুরুত্ব দেওয়ার কিছু নেই। খুবই সামান্য বি’ষয়। যেটি আমরা আলোচনার মাধ্যমে ঠিক করে ফেলতে পারি। এটি নিয়ে আসলে এত কথা বলাও ঠিক নয়।’

About admin

Check Also

যেভাবে ভেস্তে গেল বিএনপির উদ্যোগ!

২০ দলীয় জোট থেকে জামায়াতকে দূরে ঠেলতে বিএনপির একটি অংশ অনেকদূর অগ্রসর হলেই দলের অন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *