হাতে লা’ঠি নিয়ে সড়কে হেফাজতের নেতাকর্মীরা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিবি’রোধী বি’ক্ষো’ভ, সমাবেশ ও সং’ঘর্ষে নি’হতের ঘ’টনার জেরে আজ রোববার (২৮ মার্চ) সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বাংলাদেশ হেফাজতে ইসলাম।

উক্ত হরতালকে কেন্দ্র করে দেশের বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এদিকে লা’ঠি হাতে সুনামগঞ্জের বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। অনেকে আবার মোটরসাইকেল দিয়ে বি’ক্ষো’ভও করছেন। অন্যদিকে বিশৃঙ্খলা এড়াতে বিভিন্ন স্থানে রয়েছে পু’লিশও।

রোববার (২৮ মার্চ) সকালে সুনামগঞ্জ শহর ঘুরে দেখা যায়, সুনামগঞ্জের পুরাতন বাসস্ট্যান্ড, আলফাত স্কয়ার পয়েন্ট, বক পয়েন্ট, কাজীর পয়েন্ট, নবী নগর পয়েন্ট, ওয়েজখালী পয়েন্ট, নতুন বাসস্ট্যান্ডসহ সব জায়গায় হেফাজতের নেতাকর্মীরা হাতে লা’ঠি নিয়ে রাস্তায় অবস্থান করছেন। দূর-দূরান্ত এবং শহরেও কোনো ধরনের যানবাহন চলাচল করতে দিচ্ছেন না তারা।

হেফাজত ইসলামের নেতা মাওলানা আব্দুল রকিব বলেন ,‘আমরা শান্তিপূর্ণভাবে হরতাল পালন করছি। স’রকার দলীয় লোকের দ্বারা মসজিদে হা’মলা করা হলো ও পু’লিশের গু’লিতে মু’সলমানদের মা’রা হলো তার জবাব স’রকারকে দিতে হবে।’

এছাড়া সুনামগঞ্জ সদর থানার ভারপ্রা’প্ত কর্মকর্তা (ওসি) শহীদুর রহমান জানান,‘শহরে যাতে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি না করতে পারে সে জন্য আমরা শহরের প্রত্যেকটি পয়েন্টে পু’লিশ মোতায়েন রয়েছে।’যারা এই হরতালের নামে বি’ক্ষো’ভ, মিছিল সমাবেশের নামে না’শকতার চেষ্টা করবে, জ্বা’লাও-পোড়াও করবে তাদের ক’ঠোরভাবে দ’মন করা হবে।

ফরিদপুরে থা’নায় হা’মলা চালালো হেফাজত ক’র্মী রা

হে’ফাজতে ইসলামের পূর্বঘোষিত বি’ক্ষো’ভ ক’র্মসূচির অংশ হিসেবে ফরিদপুরের ভা’ঙ্গা থা’না’য় হা’ম’লা চালিয়েছে হেফাজতের ক’র্মী রা। আজ শনিবার (২৭ মা’র্চ) জোহরের নামাজ শেষে দুপুর ২টার দিকে পৌরসভার আশেপাঁশে বিভিন্ন মসজিদ থেকে এসে তারা এই ঘ’টনা ঘটায়। হা’ম’লাকারীরা থা’নায় ঢিল ছোঁড়াসহ থা’না’র প্রধান গেট ভা’ঙার চেষ্টা করে।

এসময় ৬ জন পু’লি’শ সদস্য আ’হ’ত হওয়ার খবর পাওয়া গেছে। ফরিদপুরের পু’লি’শ সুপার মো. আলিমুজ্জামান হা’মলা’র ঘ’টনার সত্যতা নি’শ্চিত ক’রেছেন। আ’হ’ত পু’লি’শ সদস্যরা হলেন- ভাঙ্গা থা’না’র উপ-পরিদর্শক মো. শহীদুল্লাহ (৪৭), উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ (৩৫), সহকারি উপপরিদর্শক আজিজুল রহমান (৩৩), কনস্টেবল জয়নাল আবেদিন (৩৫), শাহ জালাল (২৭) ও মতিউর রহমান (৪৩)।

ফরিদপুরের অতিরি’ক্ত পু’লি’শ সুপার মো. জামাল পাশা জা’নান, দুপুরের নামাজ শেষে পৌরসভার আশেপাঁশের বিভিন্ন মসজিদ থেকে এসে হেফাজতে ইসলামের নেতাক’র্মী রা থা’না’য় আ’ক্র’মণ করে। পরে পু’লি’শ ৪০/৪৫ রাউন্ড রাবার বু’লেট ছুড়ে প’রিস্থিতি নি’য়ন্ত্রণে আনে। এ ঘ’টনায় ৬ পু’লি’শ আ’হ’ত হয়েছেন।

এদিকে খবর পেয়ে ফরিদপুরের পু’লি’শ সুপার মো. আলিমুজ্জামানসহ পু’লিশের ঊর্ধ্বতন ক’র্মকর্তারা ঘ’টনাস্থল পরিদ’র্শন ক’রেছেন। এলাকায় অতিরি’ক্ত পু’লি’শ মোতায়েন করা হয়েছে। এ ঘ’টনায় জড়িতদের বি’রুদ্ধে থা’নায় একটি মা’ম’লা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

About tanvir

Check Also

ভো’ট চা’ইতে গিয়ে গ;ণ’ধ;র্ষ;ণে;র শি’কার ম’হিলা প্রা’র্থী

প’টুয়াখালীর মি’র্জাগঞ্জে সংরক্ষিত এক না’রী কা’উ’ন্সিলর প্রার্থীকে (৪৫) গ;ণধ;র্ষ;ণের অ;ভিযোগ পাওয়া গেছে। শনিবার (১৬ জানুয়ারি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *