দেশব্যাপী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের বি’ক্ষো’ভ

দেশের সকল উপজে’লা/থানা ও পৌর ইউনিট এবং মহানগরগুলোর অধীন সকল থানা সমূহে বি’ক্ষো’ভ কর্মসূচি পালন করেছে জাতীয়তাবা’দী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।

মহান স্বাধীনতা দিবসে ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় ‘শান্তিপূর্ণ মিছিলে পু’লিশ গু’লি চা’লিয়ে মানুষ হ’ত্যা’ এবং গতকাল দেশের বিভিন্ন জে’লা ও মহানগরে অনুষ্ঠিত মিছিলে পু’লিশ ও ছাত্রলীগ-যুবলীগের হা’মলার প্র’তিবাদে রবিবার (২৮ মার্চ) কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই কর্মসূচি পালন করা হয়েছে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ ত’থ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠন তিনটির শান্তিপূর্ণ বি’ক্ষো’ভ কর্মসূচি চলাকালে পু’লিশ ও ক্ষ’মতাসীন দলের স’ন্ত্রাসীরা দেশের বিভিন্ন অঞ্চলে মিছিলে হা’মলা চা’লিয়ে নেতাকর্মীদের গ্রে’ফতার ও আ’হত করেছে। ঠাকুরগাঁও জে’লা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নুরুল হক নুরুকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রে’ফতার করেছে পু’লিশ।

শান্তিপূর্ণ কর্মসূচি পালনকালে আজকেও পু’লিশ ও ছাত্রলীগ-যুবলীগের হা’মলা দেশকে গভীর অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে বলে উল্লেখ করে স্বেচ্ছাসেবক দলের ভারপ্রা’প্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল এক বিবৃতি বলেন, দেশ থেকে আইনের শাসন সম্পূর্ণরুপে তিরোহিত হয়ে গেছে। দেশের জনগণকে শ’ত্রু ভেবে এখন জনগণের বি’রুদ্ধে যু’দ্ধে ঝাঁ’পিয়ে পড়েছে বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী।

যেহেতু বর্তমান আওয়ামী স’রকার জনগণের ভোট ডাকাতির মাধ্যমে জো’র করে রাষ্ট্রক্ষ’মতায় অধিষ্ঠিত আছে, তাই জনগণের কল্যাণ সাধ’ন নয়, বরং এই ক’রোনাকালে মানুষের বুকে গু’লি চালাতে ও হা’মলা চা’লিয়ে তাদেরকে আ’হত করতে দ্বিধা করছে না। দেশকে পুরোপুরি মৃ’ত্যু উপত্যকা বানিয়ে ফে’লেছে গণবিচ্ছিন্ন বর্তমান শাসকগোষ্ঠী। স’রকারের জু’লুম ও ভ’য়াবহ দুঃশাসন মোকাবেলায় দলমত নির্বিশেষে সকলকে এগিয়ে আসার বিকল্প নেই।

ঠাকুরগাঁওয়ে জে’লা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নুরুল হক নুরু এবং ঢাকা মহানগর উত্তর দারুস সালাম থানা স্বেচ্ছাসেবক দলের ৫জন নেতাকর্মীকে পু’লিশ গ্রে’ফতারের ঘ’টনায় তীব্র নি’ন্দা ও প্র’তিবাদ জানিয়ে অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির জো’র দাবি জানান।

‘এছাড়া হা’মলায় আ’হত চট্টগ্রাম মহানগর চান্দগাঁও থানা যুবদলের আহবায়ক গোলজার হোসেন, স্বেচ্ছাসেবক দল নেতা সাজিদ হাসান রনি এবং চট্টগ্রাম মহানগর ছাত্রদল নেতা মো. শহীদুজ্জামানসহ দেশের অন্যান্য জে’লা ও মহানগরেও পু’লিশ ও আওয়ামী স’ন্ত্রাসীরা হা’মলায় আ’হত নেতাকর্মীদের দ্রু’ত সুস্থতা কামনা করেন।’

About tanvir

Check Also

শেখ হাসিনার ওপর আল্লাহর রহমত আছে: শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, দেশকে অস্থিতিশীল করতে চূড়ান্ত ষড়যন্ত্র চলছে। আমি তো গত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *