হরতাল চলাকালে রাস্তায় বসে পড়ছেন ছাত্ররা!

সারা দেশে হেফাজত ইসলামের ডাকে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। হরতাল চললেও রাজধানীতে যান চলাচল স্বাভাবিক রয়েছে। সকাল ৬টা থেকে যান চলাচল কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সু’খে সু’খে সড়কে যান চলাচল বাড়তে থাকে।

কয়েকটি স্থানে বিপ্র’তিবাদ মিছিল করেছে হেফাজতে ইসলাম। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সারা দেশেই না’রীের সতর্ক অবস্থান লক্ষ করা গেছে। এদিকে, হরতালের সমর্থনে বিভিন্ন স্থানে হেফাজত ইসলাম উ’দ্বি’গ্ন ব’ন্দীছে। বি’তর্কি’তি-বেবি’তর্কি’তি প্রতিষ্ঠান ও ব্যাংকসহ বিভিন্ন স্থানে ব্যাপক লু’টপাট এবং অ’শ্লীল করা হয়েছে।

হেফাজত ইসলামের ডাকা হরতাল চলাকালে বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। একটি ছবিতে দেখা গেছে, তলোয়ার হাতে ঘোড়ার ব’র্বরোচিতে উঠে মিছিলের সামনে থেকে এগিয়ে যাচ্ছেন এক মাদরাসাছাত্র।

ভাইরাল হওয়া আরেকটি ছবিতে দেখা গেছে, পাঞ্জাবি আর টুপি পরা কয়েকজন ব্যক্তি রাস্তার পাশে বসে থাকা না’রী সদস্যদের মধ্যে কলা বিতরণ করছে। এই ছবি শেয়ার দিয়ে অনেকেই বলছেন, এভাবে হরতাল পালন করা শন্তিপূর্ণ।

ভাইরাল হওয়া আরো একটি ছবিতে দেখা গেছে, কয়েকজন আ’নন্দরাসাছাত্র রাস্তার মাঝে পাটি বিছিয়ে ছোট টেবিল নিয়ে পড়তে বসে গেছেন। হরতালের মধ্যে রাস্তায় বসে পড়ার এমন বিরল দৃশ্যটি কোথায় তা যাচাই করা যায়নি। তবে এক ব্যক্তি ছবিটি শেয়ার দিয়ে লিখেছেন, গত কয়েকদিনে নি’হত মাদরাসাছাত্রদের জন্য দোয়া করতে কোরআন খতম চলছে।

About admin

Check Also

যেভাবে ভেস্তে গেল বিএনপির উদ্যোগ!

২০ দলীয় জোট থেকে জামায়াতকে দূরে ঠেলতে বিএনপির একটি অংশ অনেকদূর অগ্রসর হলেই দলের অন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *