Breaking News

স’ঙ্গীর স’ঙ্গে বিছানায় যাওয়ার আগে এই প্রশ্নগুলো অবশ্যই করুন

মি’লনের আগে প্রশ্ন-উত্তর পর্ব! শুনতে খুব অদ্ভুত লাগলেও এটা প্রয়োজনীয়। পার্টনারের স’ঙ্গে যৌ*aন মি’লনের আগে কিছু জিনিস জেনে নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। নাহলে নানা শা’রীরিক সমস্যাও দেখা দিতে পারে। তাই আগে থেকে সাবধান হওয়া জরুরি। প্রথমবার মি’লনে আগে তাই অবশ্যই এই প্রশ্নগু’লি জিজ্ঞাসা করুন:

১. HIV টেস্ট করা আছে?

এটা অবশ্যই জেনে রাখা উচিৎ। কখনও আপনার স’ঙ্গী HIV পরীক্ষা করেছে কিনা তা জানা প্রয়োজন। যদি উত্তরটা ‘হ্যাঁ’ হয়, তাহলে কি রিপোর্ট ছিল বা কি চিকিৎসা করা হয়েছে সেব্যাপারেও জেনে রাখা প্রয়োজন। না হলে রীতিমত প্রা’ণের ঝুঁ’কি তৈরি হতে পারে।

২. কেমন ছিল অতীত যৌ*aন জীবন?

অতীতটা জানার হয়ত কোনও মানে নেই, তবু কোনও কোনও কারণে অতীতটাও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। সম্প’র্কের জন্য নাহলেও, স্বাস্থ্যের জন্য জানা দরকার। আগের সম্প’র্কটা ভাল ছিল না খা’রাপ সেটা প্রশ্ন নয়, প্রশ্ন হল সেক্ষেত্রে পার্টনারের কোনও শা’রীরিক অ’সুস্থতা ছিল কিনা। এছাড়া একাধিক ব্যক্তির স’ঙ্গে যৌ*aন মি’লন যৌ*aনরো’গ ডেকে আনতে পারে।

৩. কন্ডোমে অ্যালার্জি আছে?

সাধারণত ল্যাটেক্স কন্ডোম ব্যবহার করেন সবাই। কিন্তু সেটার সবার জন্য উপযুক্ত নাও হতে পারে। আপনার স’ঙ্গী বা স’ঙ্গিনীর তাতে অ্যালার্জি থাকতে পারে। হতে পারে পে’নিস বা ভ্যাজাইনাল র‍্যাশ। এমনকি যৌ*aন মি’লন থেকে বিরত থাকতে হতে পারে কিছুদিনের জন্য। এর থেকে শ্বাসক’ষ্টও হতে পারে। সুতরাং এরকম পরিস্থিতি তৈরি হওয়ার আগে সাবধান হওয়া প্রয়োজন।

৪. কন্ডোম ব্যবহারে আপত্তি নেই তো?

অনেকেই কন্ডোম ব্যবহার পছন্দ করেন না। সেক্ষেত্রে গ’র্ভাবস্থা এড়াতে চাইলে বিকল্প ব্যবস্থা নিতে হবে। তবে, কন্ডোম ব্যবহার করাই ভাল। শুধুমাত্র গ’র্ভাবস্থা নয়, যে কোনও ধরনের যৌ*aন সংসর্গজনিত রো’গ আ’টকাতেও কন্ডোম ব্যবহারের উপকারিতা রয়েছে।

About admin

Check Also

পেট চা’লানোর জন্য বিক্রি করেছেন বাড়ির ভিটা, তবুও ব’য়স্কভাতা কার্ড পাননি ৯৮ বছরের বৃ’দ্ধা

আমেনা বেগমের (৯৮) ব’য়স একশ ছুঁইছুঁই। এই ব’য়সে তিনি কানে একেবারেই শুনতে পান না। চোখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *