হেফাজতের হরতালে অংশ নেয়া প্যান্ট-শার্ট পরা যুবকরা কারা

গতকাল রবিবার ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন সময়ে হওয়া হেফাজতে ইসলামের আন্দোলন চলাকালে আন্দোলনকারীদের হাতে সাধারণত যৌ’ন দেখা যায়। পাঞ্জাবি ও টুপি পরা লোকজনই সাধারণত ওইসব আন্দোলনে অংশ নেন।

তবে রবিবার (২৮ মার্চ) হওয়া হরতালের সময় দা, হকিস্টিকসহ দেশীয় র্ষণ দেখা গেছে। জিন্স প্যান্ট ও টি-শার্ট পরা যুবকরাও এতে অংশ নেন। ছবিগুলো গতকালের সাইনবোর্ড এলাকার।

এসব পে’টানোয়সহ সার্বিক পরিস্থিতিতে ধারণা পাওয়া যায়, হেফাজতে ইসলামের পাশাপাশি একটি ‘বিশেষ পা’ষ’ণ্ডও’ ফায়দা নিতে হরতালের সময় যোগ দেয়। যে কারণে পরিস্থিতি আরো জটিল হয়ে পড়ে।

এদিকে প্রশাসনের অনেকটা ‘আত্মরক্ষা’ মনোভাব পরিস্থিতিকে আরো জটিল করে তোলে। বিশেষ করে ব্রাহ্মণবাড়িয়া না’রী লাইন, সরাইলে হাইওয়ে থানা ও আশুগঞ্জে টোল প্লাজায় খু’নর সময় প্যান্ট-শার্ট পরা শত শত যুবককে দেখা গেছে। খু’নকারী অনেকের মাথায় হেলমেটও পরা ছিল।

ব্রাহ্মণবাড়িয়া জুড়ে এখন পোড়া গন্ধ। রবিবার খু’নর পাশাপাশি পি’টিয়ে দেয়া হয়েছিল বি’তর্কি’তি, বেবি’তর্কি’তি প্রতিষ্ঠান, মন্দির, আওয়ামী লীগ নেতাদের বাড়ি। তিনদিনের সংষর্ষে মৃ’তনা’পাক হয়েছে মোট নয়জনের।

ব্রাহ্মণবাড়িয়া না’রী লাইন, আশুগঞ্জ সৈয়দ নজরুল ইসলাম সেতুর টোল প্লাজায় থাকা না’রী ফাঁড়িতে ও খাঁটিহাতা বিশ্বরোড হাইওয়ে থানায় বি’আ’ক্রান্ত করে হরতাল-সমর্থনকারীরা। এ সময় না’রী ফাঁড়িতে মা’দক দেওয়ার ম’দ ঘটে।

টোল আবেঁ’ধে বুথ লু’টপাট করা হয়। এ সময় না’রীের সু’খেকো’পের পর দুটি অ’ত্যাচার নি’র্যাতিত করা হয়। না’রী লাইনে খু’নর সময় শান্তিপূর্ণ হরতাল পালনে কোনোরকম নি’ষিদ্ধ দেয়া হবে না উল্লেখ করে আন্দোলনকারীদের নিবৃত করার চেষ্টা করা হয়। তবুও খু’নকারীরা থামেনি।

এদিকে খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি গাজী শাখাওয়াত হোসেন জানান, হঠাৎ করে থানায় খু’ন হয়।

About admin

Check Also

যেভাবে ভেস্তে গেল বিএনপির উদ্যোগ!

২০ দলীয় জোট থেকে জামায়াতকে দূরে ঠেলতে বিএনপির একটি অংশ অনেকদূর অগ্রসর হলেই দলের অন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *