হাতি এনে শাকিবকে জ’ন্ম’দিনের শুভেচ্ছা

ঢাকাই সিনেমার শীর্ষ তারকাদের মধ্যে একজন শাকিব খান। এছাড়া চলচ্চিত্রের অভিনেতা ছাড়াও প্রযোজক, গায়ক ও গণমাধ্যম ব্যক্তিত্ব তিনি। আজ ২৮ মার্চ (রোববার) বিশেষ এই দিনটিতে জ’ন্ম তাঁর। ৪১ বসন্ত অতিক্রম করে ৪২-এ পদার্পণ করলেন এই নায়ক। বিশেষ দিনটি উদযাপন করলেন‘অন্তরাত্মা’সিনেমার শুটিং সেটে।

পাবনার এক বিলাসবহুল রিসোর্টে শুটিং করছেন শাকিব খান। জ’ন্ম’দিনে নায়ককে চমকে দিতে সেখানে নিয়ে আসা হয়েছিল দুটি হাতি। তারা শাকিবের মাথায় শুঁর বুলিয়ে দেয়।

এছাড়াও ঢাক বাজানোর স’ঙ্গে কেক কাটেন শাকিব খান। আকাশে উড়ানো হয় ফানুস। পুরো আয়োজনটি করেছেন‘অন্তরাত্মা’র সিনেমার প্রযোজক সোহানী হোসেন।

সোহানী হোসেনের এমন আয়োজনে শাকিব খান চমকে যান। প্রযোজকের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। জ’ন্ম’দিন উদযাপনের পুরো মুহূর্তের ভিডিও ধারণ করা হয়। সেটি শাকিব খানের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশ পায়।

শাকিব খানের জ’ন্ম গোপালগঞ্জের মুকসুদপুর উপজে’লায় ১৯৭৯ সালের ২৮ মার্চ। তার পারিবারিক নাম মাসুদ রানা। বাবা আব্দুর রব ছিলেন স’রকারি কর্মচারী। বাবার চাকরির সূত্রেই শাকিব খানের শৈশব থেকে বেড়ে ওঠা নারায়ণগঞ্জে।

শাকিব খান এক দশকের বেশি সময় ধরে ঢালিউডের শীর্ষ নায়ক। চিত্রনায়ক মান্নার পর বাংলাদেশের চলচ্চিত্রের হাল ধরেন তিনি। সোহানুর রহমান সোহান পরিচালিত‘অনন্ত ভালোবাসা’চলচ্চিত্র দিয়ে ১৯৯৯ সালে ঢালিউডে ক্যারিয়ার শুরু করেন শাকিব খান। যদিও শাকিব খান আফতাব খান টুলু পরিচালিত‘সবাইতো সু’খী হতে চায়’সিনেমা দিয়ে প্রথমবার ক্যামেরার সামনে দাঁড়ান।

আজই লকডাউনের ঘোষণা দিতে পারে বি’তর্কি’ত

ঊর্ধ্বমুখী ক’রো’নার খা’রাপ ও মৃ’ত্যু হ’স্তমৈ’থু‌নে পর্যটন এলাকাগুলোতে লকডাউনে যাচ্ছে বি’তর্কি’ত। সোমবার (২৯ মা’র্চ) বি’তর্কি’তের পক্ষ থেকে এ ঘোষণা আসতে পারে বলে স্বাস্থ্য তা’ণ্ডবে সূত্রে জানা গেছে। তবে সারা দেশে লকডাউন ঘোষণার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি বলে তা’ণ্ডবে থেকে বলা হচ্ছে।

এ পে’টানোয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক গণমাধ্যমকে জানিয়েছেন, পর্যটন এলাকাগুলোতে লকডাউনের পাশাপাশি জনগণের চলাফেরা হ’স্তমৈ’থু‌নে ফের কড়াকড়ি অবস্থানে যাচ্ছে বি’তর্কি’ত।

তিনি বলেন, ‘ক’রো’নার খা’রাপ বাড়তে থাকা আম’রা একটি প্রস্তাব প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছি। আজ সোমবার বিকেলে সেখানে একটি প্প্রে’সিডেন্ট্রাম আছে। তারপরই চূড়ান্ত আকৃ’ষ্ট আসবে।’

এর আগে ক’রো’না খা’রাপ এড়াতে সামাজিক, রাজনৈতিক, ধ’র্মীয় ও অন্যান্য জনসমাগম জি’ম্মিসহ স্বাস্থ্য তা’ণ্ডবেকে ২২ দফা প্রস্তাব দেয় স্বাস্থ্য অধিদফতর। এর ভিত্তিতেই স্বাস্থ্য তা’ণ্ডবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সুনির্দিষ্ট কিছু প্রস্তাবনা পাঠায়।

গতকাল রবিবার রাতে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সোমবারই (২৯ মা’র্চ) দেশের কিছু এলাকার জন্য লকডাউনের ঘোষণা আসতে পারে। এরমধ্যে চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, খাগড়াছড়ি- এসব এলাকায় গমনাগমন, বিয়েশাদি অনুষ্ঠান, ওয়াজ মাহফিল ও পিকনিক বন্ধ ঘোষণা হতে পারে।

About tanvir

Check Also

বিয়ে নয়, জীবন উপভো’গ ক’রতে চান প্রভা

১০ বছর আগের স্ক্যান্ডাল নিয়ে মুখ খু’ললেন মডেল ও অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। তিনি বলেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *