টা’কা ভা’গ’বা’টো’য়ারা নি’য়ে আ.লী’গে’র দু’গ্রু’পের সং’ঘ’র্ষ, পু’লি’শ’সহ আ’হ’ত ১৫

সিরাজগঞ্জে টাকা ভাগবাটোয়ারা নিয়ে আওয়ামী লীগের দু’গ্রুপের সং’ঘর্ষের ঘ’টনা ঘটেছে। এ ঘ’টনায় পু’লিশসহ ১৫ জন আ’হত হয়েছেন।

রোববার (২৮ মার্চ) রাত থেকে সোমবার (২৯ মার্চ) দুপুর পর্যন্ত পৌর এলাকার চক-কোবদাসপাড়া ও দত্তবাড়ী মহল্লায় সিসি ব্লকে দফায় দফায় এ সং’ঘর্ষের ঘ’টনা ঘটে। পরিস্থিতি নি’য়ন্ত্রণে অতিরিক্ত পু’লিশ মোতায়েন করা হয়েছে।

পু’লিশ জানায়, দীর্ঘদিন ধরে ইউনাইটেড কনসোডিয়ামের মাধ্যমে হুন্ডার প্রজেক্ট (কাজীপুর নৌকাঘাট) এলাকায় সিসি ব্লকের টাকা উত্তোলন করে আসছে বেলাল গংরা। এবার বেলাল গ্রুপকে বাদ দিয়ে হোসেন আলী গ্রুপ টাকা উত্তোলন শুরু করে। এ নিয়ে কথাকাটির একপর্যায়ে দু’পক্ষের মধ্যে সং’ঘর্ষ বাধে।

৭নং ওয়ার্ডের সাবেক সভাপতি আজগর আলী বলেন, কাজিপুর নৌকাঘাটের হুন্ডার প্রজেক্ট মাঠে সিসি ব্লক তৈরির ৯০ হাজার টাকার ভাগবাটোয়ারা নিয়ে ৭নং ওয়ার্ডের কাউন্সিলর হোসেন আলী ও আওয়ামী লীগ নেতা বেলাল হোসেনের কথা কা’টাকাটি হয়। এরই জেরে রোববার রাত ১১টা থেকে সোমবার দুপুর পর্যন্ত দফায় দফায় সং’ঘর্ষের ঘ’টনা ঘটে।

৭নং ওয়ার্ডের কাউন্সিলর হোসেন আলী বলেন, সিসি ব্লক তৈরির ৯০ হাজার টাকার ভাগবাটোয়ারা নিয়ে বেলালের স’ঙ্গে কথা কা’টাকাটি হয়। একপর্যায়ে তার লোকজন হা’মলা চা’লায়।

আওয়ামী লীগ নেতা বেল্লাল হোসেনকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রা’প্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, সং’ঘর্ষে তিন পু’লিশ সদস্য আ’হত হয়েছেন। ঘ’টনাস্থলে অতিরিক্ত পু’লিশ মোতায়ন করা হয়েছে। পরিস্থিতি নি’য়ন্ত্রণে আছে।

যারাই রাজপথে নামছে তারা আমাদের সকলের অধিকার রক্ষা করছে : রেজা কিবরিয়া

দেশে বর্তমানে হেফাজতে ইসলামকে নিয়ে বেশ আলোচনা চলছে। এই ইসলামিক দলটি দেশে হ’র’তা’ল ডাকে। আর এই হ’র’তা’লে’র কারণে হেফাজতে ইসলামের অসংখ্য নেতাকর্মী রাজপথেনে আন্দোলন করে।

এদিকে, হেফাজতে ইসলামের এই সকল ঘ’টনা নিয়ে দেশের অনেক রাজনৈতিক ব্যক্তিরা কথা বলছেন। তেমনি এবার হেফাজতে ইসলাম সহ বেশ কিছু বি’ষয় নিয়ে কথা বলেছেন গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া। আজ সোমবার একটি প্র’তিবাদি সভায় তিনি বেশ কিছু বক্তব্য দিয়েছেন।

এ স’রকারের পতন আসবেই বলে মন্তব্য করেছেন গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া। সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এবি পার্টির উদ্যোগে ’ক’ণ্ঠ’রো’ধ, ’’হ//ত্যা’’ ও ’’নি//র্যা//ত//নে//র’’ বি’রুদ্ধে প্র’তিবাদ ও সং’’হ’’তি সভায় এ মন্তব্য করেন তিনি।

About tanvir

Check Also

শেখ হাসিনার ওপর আল্লাহর রহমত আছে: শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, দেশকে অস্থিতিশীল করতে চূড়ান্ত ষড়যন্ত্র চলছে। আমি তো গত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *