বরিশালে পু’লিশের বাঁ’ধায় বিএনপির বি’ক্ষো’ভ মিছিল পণ্ড

বরিশালে স্বাধীনতা দিবসে মানুষ হ’ত্যা ও পু’লিশী হা’মলার অভিযোগে সমাবেশের আয়োজন করে বিএনপি। কিন্তু পু’লিশের বাঁ’ধায় বিএনপির বি’ক্ষো’ভ মিছিল পণ্ড হয়ে গেছে।

তবে এর আগে পু’লিশের ক’ঠোর বেষ্টনীতে সমাবেশ করে তারা। সমাবেশে নেতাকর্মীদের যেতে পু’লিশ বাঁ’ধা দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতৃবৃন্দ। তবে জনগনের জানমালের নিরাপত্তার জন্যই বিএনপির সমাবেশ ও মিছিল নি’য়ন্ত্রণ করা হয়েছে বলে দাবি কোতয়ালী মডেল থানার ওসি মো. নুরুল ইসলামের।

গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে দেশের বিভিন্ন স্থানে অনাকাঙ্ক্ষিত ঘ’টনার প্র’তিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ সোমবার সকাল সাড়ে ১০টায় নগরীর সদর রোডের দলীয় কার্যালয় চত্ত্বরে সমাবেশ আয়োজন করে মহানগর বিএনপি।

সমাবেশের আগেই পুরো এলাকা ঘিরে ফে’লে পু’লিশ। নেতাকর্মীদের সমাবেশ স্থলে যাবার পথে বাঁ’ধা দেয়া হয় বলে অভিযোগ করেন বিএনপি নেতারা। এ অবস্থার মধ্যেও অল্প কিছু সংখ্যক কর্মীদের নিয়ে বি’ক্ষো’ভ সমাবেশ করেন বিএনপি নেতারা।

সূত্র মতে , মহানগর বিএনপি সভাপতি মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে বি’ক্ষো’ভ সমাবেশে দলের কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমান,

মহানগর বিএনপির ভারপ্রা’প্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, যুগ্ম সম্পাদক সৈয়দ আকবর, সহ-সম্পাদক আনোয়ারুল হক তারিন, মহানগর যুবদলের সভাপতি আকতারুজ্জামান শামীম ও সিনিয়র সহসভাপতি কামরুল হাসান রতনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে বেলা পৌনে ১২টায় মহানগর বিএনপি সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে দলীয় কার্যালয় চত্ত্বর থেকে একটি বি’ক্ষো’ভ মিছিল সদর রোডে যাবার পথে অশ্বিনী কুমার হলের প্রধান ফটকে তাদের আ’টকে দেয় পু’লিশ। এ নিয়ে বেশ কিছুক্ষন বাদানুবাদ হলেও শেষ পর্যন্ত তাদের মিছিল করতে দেয়নি পু’লিশ।

কোতয়ালী মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম বলেন, বিএনপি তাদের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করেছে। তারা মিছিল বের করলে জনগনের জানমালের নিরাপত্তা বিঘ্নিত হতে পারে। এ কারণে তাদের মিছিল করতে দেয়া হয়নি।

About tanvir

Check Also

শেখ হাসিনার ওপর আল্লাহর রহমত আছে: শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, দেশকে অস্থিতিশীল করতে চূড়ান্ত ষড়যন্ত্র চলছে। আমি তো গত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *