হেফাজতের হা’মলার পিছনে বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতার অভিযোগ ত’থ্যমন্ত্রীর

দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য বিএনপি একটি সা’ম্প্রদায়িক গোষ্ঠীকে উসকানি দিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতারা। এ ধরনের দেশবি’রোধী কর্মকাণ্ড রাজনৈতিকভাবে মো’কাবিলা করতে স’রকার প্রস্তুত বলেও হুঁ’শিয়ারি দেন তারা। সোমবার (২৯ মার্চ) সকালে রাজধানীতে আলাদা অনুষ্ঠানে এসব বক্তব্য রাখেন নেতারা।

আওয়ামী লীগ নেতারা বলেন, বেশ কয়েক দিন ধরে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে স’হিংস তা’ণ্ডব চা’লিয়ে আসছে হেফাজতে ইসলাম।

দুপুরে স’চিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ত’থ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, হেফাজতের হা’মলার পেছনে পৃষ্ঠপোষকতা করেছে বিএনপি-জামায়াত। ২৬ মার্চের দিন এ ধরনের ঘ’টনা, জনগণের সম্পত্তি, রাষ্ট্রের সম্পত্তির হা’মলা আমাদের স্বাধীনতার সার্বভৌমত্বের ও’পর হা’মলা।

এদিকে, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার স’রকারি বাসভবন থেকে মানিকগঞ্জ জে’লার হরিরামপুর উপজে’লার সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে বলেন, দেশের বিভিন্ন স্থানে উ’গ্র সা’ম্প্রদায়িক গোষ্ঠীর তা’ণ্ডব লীলায় যে বিএনপি জ’ড়িত, তা দিবালোকের মতো সত্য।

এ সময় ওবায়দুল কাদের বলেন, দেশের বিভিন্ন স্থানে উ’গ্র-সা’ম্প্রদায়িক গোষ্ঠীর তা’ণ্ডবে যে বিএনপি জ’ড়িত, তা দিবালোকের মতো পরিষ্কার। জ্বা’লাও-পোড়াও রাজনীতি বিএনপি আবারও শুরু করছে। দেশে যাতে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হয় সে জন্য বিএনপি একটি সা’ম্প্রদায়িক গোষ্ঠীকে উসকে দিচ্ছে।

ঢাকায় তৈরি হচ্ছে ৬১ কিলোমিটার পাতাল রেল

রাজধানী ঢাকা মহানগর ও আশপাশের যানজট নিরসনে ছয়টি মেট্রোরেল সমন্বয়ে ৬৭ কিলোমিটার উড়াল এবং ৬১ কিলোমিটার পাতাল রেলসহ মোট ১২৮ কিলোমিটার দীর্ঘ একটি রেল নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা হাতে নিয়েছে স’রকার। এ লক্ষ্যে ২০৩০ সালের মধ্যে একটি সমন্বিত পরিকল্পনা বাস্তবায়ন শুরু হয়েছে।

আজ সোমবার (২৯ মার্চ) সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মেট্রোরেল রুট-৫-এর সাউদার্ন অংশের সম্ভাব্যতা সমীক্ষা, বিস্তারিত নকশা ও টেন্ডার সহায়তার জন্য প্রতিষ্ঠানের স’ঙ্গে ডিএমটিসিএলের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ পরিকল্পনার কথা জানান।

আগামী ২০২৬ সালের মধ্যে উড়াল ও পাতাল সমন্বয়ে মেট্রো রুট-১ নির্মাণের লক্ষ্যে বিস্তারিত নকশা প্রণয়ন চলমান রয়েছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন ২০২৮ মধ্যে উড়াল ও পাতাল মেট্রোরেলের সমন্বয়ে মেট্রো রুট-৫-এর নর্দার্ন ও সাউদার্ন অংশ নির্মাণের লক্ষ্যে বিভিন্ন সার্ভে ও প্রাথমিক নকশা প্রণয়নও চলমান রয়েছে।

তিনি বলেন, ২০৩০ সালের মধ্যে জি টু জি ভিত্তিতে পিপিপি পদ্ধতিতে মেট্রো রুট-২ এবং মেট্রো রুট-৪ নির্মাণের উদ্যাোগ প্রক্রিয়াধীন রয়েছে।

About tanvir

Check Also

শেখ হাসিনার ওপর আল্লাহর রহমত আছে: শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, দেশকে অস্থিতিশীল করতে চূড়ান্ত ষড়যন্ত্র চলছে। আমি তো গত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *