এবার স’রকারের তরফ থেকে এল ক’ঠোর হুশিয়ারি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ’ন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশেএসেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তিনি সহ বেশ কয়েকটি দেশের গণ্যমান্য ব্যক্তিরা এসেছিলেন এই স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান তবে ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী আসা কে কেন্দ্র করে হেফাজত ইসলাম এর বিভিন্ন কর্মসূচি দেওয়া হয় এবং সেখানে নানান ধরনের ঘ’টনা ঘটে

বঙ্গবন্ধুর জ’ন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্র’তিবাদে চট্টগ্রামের হাটহাজারীতে বি’ক্ষো’ভে হ’তা’হ’তে’র ঘ’টনায় শনিবার বি’ক্ষো’ভ ও রোববার হরতাল ডাকে হেফাজতে ইসলাম।

বি’ক্ষো’ভ কর্মসূচিতে দেশের বিভিন্ন জায়গায় ব্যাপক হা’মলা, ভাং’চু’র, ধা’ওয়া-পাল্টা ধা’ওয়ার ঘ’টনা ঘটে। কয়েকটি থানায় হা’ম’লা, ভাং’চু’র, অ’স্ত্র লু’টসহ বহু হতা’হ’তে’র ঘ’টনা ঘটেছে।

রোববার হরতালের দিনও ঢাকাসহ সারা দেশে গাড়ি ভাং’চু’র, অ’গ্নি’সংযোগ, সড়ক অ’বরোধ, হা’ম’লা’র ঘ’টনা ঘটে চলেছে। পরিস্থিতি নি’য়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী চেষ্টা করলে তাদের ও’পর হা’ম’লা,

এক পর্যায়ে দুপক্ষের মধ্যে ধা’ওয়া-পাল্টা ধা’ওয়ার ঘ’টনা ঘটেছে দিনভর। রেলস্টেশনসহ বিভিন্ন স্থাপনায় হা’ম’লা-অ’গ্নি’সংযোগ করা হয়। এই দুই দিনে সং’ঘ’র্ষে’র ঘ’টনায় গু’লি’বি’দ্ধ হয়ে রোববার পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া ১০ ও চট্টগ্রামে ৪ জন নি’হ’ত হয়েছেন।

এ অবস্থায় উচ্ছৃঙ্খল আচরণ বন্ধের আহ্বান জানিয়েছে স’রকার। তা না হলে জনগণের জানমাল ও সম্পদ রক্ষায় ক’ঠোর অবস্থান গ্রহণ করবে বলে হুশিয়ারি দেওয়া হয়েছে স’রকারের পক্ষ থেকে।

রোববার স্ব’রা’ষ্ট্র ম’ন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত দুই দিন ধরে কিছু উচ্ছৃঙ্খল ব্যক্তি ও গোষ্ঠী ধর্মীয় উন্মাদনায় চট্টগ্রামের হাটহাজারী, ব্রাহ্মণবাড়িয়া সদর, সরাইল ও আশুগঞ্জ উপজে’লায় স’রকারি সম্পত্তি ধ্বং’স করেছে।

এর মধ্যে উপজে’লা পরিষদ, থানা ভবন, স’রকারি ভূমি অফিস, পু’লিশ ফাঁড়ি, রেলস্টেশন ও রাজনৈতিক ব্যক্তির বাড়িঘর, মানবসম্পদের ক্ষ’তি করেছে। এই জাতীয় ক্ষয়সহ সব ধরনের উচ্ছৃঙ্খল আচরণ বন্ধের জন্য আহ্বান জানান স্ব’রা’ষ্ট্রমন্ত্রী। তা না হলে জনগণের জানমাল ও সম্পদ রক্ষায় স’রকার ক’ঠোর অবস্থান গ্রহণ করবে।

ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি আসার পর থেকেই বি’ষয়ক রকম অস্থিরতা বিরাজ করছে বিশেষ করে হেফাজত ইসলাম সহ বেশ কয়েকটি ইসলামিক দল এই বি’ষয়টি নিয়ে ব্যাপকভাবে কর্মকাণ্ড করছে এরই মধ্যে সারাদেশে হরতাল দেওয়া হয়েছে এবং সেখানে নানান ধরনের ঘ’টনা ঘটেছে সারাদেশে কোথাও না কোথাও বিভিন্ন ঘ’টনা ঘটে চলেছে প্রতিদিন

About tanvir

Check Also

কু’প্রস্তাবে রাজি না হওয়ায় না’রী পু’লিশের স্বা’মীকে ‘শিবির’কর্মী’ সাজালেন দুই ওসি

দুই ওসির কু’প্রস্তাবে সাড়া না দেয়ায় এক না’রী পু’লি’শ পরিদর্শকের স্বা’মীকে ‘শিবিরকর্মী’ সাজিয়ে ফাঁ’সানোর অ’ভি’যোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *