Breaking News

পর্ন ভিডিও দেখে যে ভ’য়ানক ক্ষ’তি ডেকে আনছেন!

ত’থ্য-প্রযুক্তির প্রসার ও ইন্টারনেটের সহজলভ্যতার কারণে পুরো বিশ্ব এখন হাতের মুঠোয়। স্মার্টফোন অথবা ল্যাপটপ থেকে একটি ক্লিকেই প্রবেশ করতে পারেন নেট দুনিয়ায়। আর নানা রকম চটকদার ছবি ও বিজ্ঞাপণের প্রভাবে সহজেই প্রবেশ করছেন নীল ছবির জগতে। কিন্তু এর মাধ্যমে আপনি নিজের সবচেয়ে ভ’য়ানক ক্ষ’তিটি নিজেই করছেন।

বৈজ্ঞানিক বিশ্লেষণ ও চিকিৎসকদের গবে’ষণায় দেখা গেছে, যে সব পুরু’ষ নিয়মিত পর্ন ভিডিও বা যৌ*aন উ’ত্তেজক ছবি দেখেন তাদের ব্রেনের আকার পরিবর্তিত হয়ে সাধারণ পুরু’ষের ব্রেনের চেয়ে ছোট হয়ে যায়। জার্মান সাইকিয়াট্রি জার্নালে এক স্টাডির রিপোর্টে এ ত’থ্য জানানো হয়।

চিকিৎসকগণ তাদের গবে’ষণায় সাধারণ পুরু’ষদের ব্রেনের সাথে প’র্ণ ছবি দেখতে অব্যস্থ পুরু’ষদের ব্রেনের তুলনা করে এমন রিপোর্ট প্রকাশ করেছেন বলে জানানো হয়েছে।

বিশেষজ্ঞদের মতে, ষ্ট্রিয়াটোম নামের একপ্রকারের সেনসিটিভ বিকল্প থিওরি যা
পর্নগ্রাফিতে মানুষকে আসক্ত করে, সেইসকল পুরু’ষদের ব্রেইন আকারে পরিবর্তন এনে থাকে।

বার্লিনের ম্যাক্স প্ল্যাঙ্ক ইনিষ্টিটিউটের ডঃ সাইমন কোহন, যিনি এই পেপারের লেখক ও লিড গবেষক তিনি বলেন, এখন পর্যন্ত প্রা’প্ত গবে’ষণায় এ সম্প’র্কে তাদের কাছে ব্রেইনের আকার ছোট হওয়ার কারণটি উঠে এসেছে। তবে তারা এ নিয়ে আরও গবে’ষণা করে যাচ্ছেন।

ডঃ কোহন এবং তার অনুসারীরা জার্মানির চারিতে বিশ্ববিদ্যালয়ের গবেষকদল প্রায় ৬৪ জন সুস্থ সুঠাম দে’হের পুরু’ষ যাদের ব’য়স ২১ থেকে ৪৫ এর মধ্যে, তাদের উপর গবে’ষণা কার্যক্রম চা’লিয়ে প্রাথমিক ত’থ্যে উপনীত হয়েছেন, তারা দেখতে পেয়েছেন, সুস্থ সুঠাম দে’হের পুরু’ষদের ব্রেনের তুলনায় যারা প’র্ণ ছবিতে আসক্ত, তাদের ব্রেনের আকার ছোট হয়ে আসে।

About admin

Check Also

পেট চা’লানোর জন্য বিক্রি করেছেন বাড়ির ভিটা, তবুও ব’য়স্কভাতা কার্ড পাননি ৯৮ বছরের বৃ’দ্ধা

আমেনা বেগমের (৯৮) ব’য়স একশ ছুঁইছুঁই। এই ব’য়সে তিনি কানে একেবারেই শুনতে পান না। চোখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *