টাঙ্গাইলে পুকুরে গ্রে’নেড, উৎসুক মানুষের ভিড়

পরিত্যক্ত সাদৃশ্য গ্রে’নেড বো’মা। পুকুর থেকে উ’দ্ধার। আর এখানেই কৌতূহল। এক নজর দেখতে শতশত মানুষ ভিড় করছেন। এমনি এক ঘ’টনা ঘটেছে টাঙ্গাইলের ঘাটাইল উপজে’লার সংগ্রামপুর ইউনিয়নের পাহাড়ী অঞ্চলের নগর গ্রামে।

আজ সোমবার (২৮ মার্চ) দুপুরে উপজে’লার ওই গ্রামের আবুল (বিএসসি) নামে এক শিক্ষকের বাড়ির পাশের একটি পুকুর থেকে পরিত্যক্ত গ্রে’নেডটি উ’দ্ধার করেন থানা পু’লিশ। তবে এখনো নিশ্চিত না এটা গ্রে’নেড। অনেকের ধারণা এটি গ্রে’নেড (সাদৃশ্য) বস্তু।

স্থানীয়রা জানান- ‘কবির নামের এক লোক ওই পুকুরে কোদাল দিয়ে খনন করছিল। এসময় হঠাৎ করেই কোদালের মাথায় গ্রেনেটটি উঠে আসে। এরপর আশপাশের লোকজন দেখতে ভিড় করেন। পরে পু’লিশকে জানালে পরিত্যক্ত গ্রে’নেডটি থানায় নিয়ে যায়।’

সাদৃশ্য গ্রে’নেড বো’মা উ’দ্ধারের বি’ষয়টি উপজে’লার সংগ্রামপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম মিয়া সত্যতা নিশ্চিত করে জানান- ‘ধারণা করা হচ্ছে মহান স্বাধীনতা যু’দ্ধের সময় এ গ্রেনেট বো’মাটি পুকুরে ফে’লেছে।’

এ বি’ষয়ে অতিরিক্ত পু’লিশ সুপার গোপালপুর সার্কেল আমীর খসরু জানান- ‘সোমবার দুপুরে উপজে’লার নগর গ্রামের একটি পুকুর থেকে পরিত্যক্ত গ্রে’নেড (সাদৃশ্য) বস্তুটি উ’দ্ধার করে ঘাটাইল থানায় আনা হয়েছে। এখন বিশেষজ্ঞ টিম এসে যাচাই বাচাই করে দেখবে এটা আসলে কি। নিশ্চিত না হওয়া পর্যন্ত বলা যাচ্ছে না।

About admin

Check Also

যেভাবে ভেস্তে গেল বিএনপির উদ্যোগ!

২০ দলীয় জোট থেকে জামায়াতকে দূরে ঠেলতে বিএনপির একটি অংশ অনেকদূর অগ্রসর হলেই দলের অন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *