Breaking News

হাসি-কা’ন্নায় মঙ্গলবার শেষ হচ্ছে আলোচিত ‘ফ্যামিলি ক্রাইসিস’

এনটিভির জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘ফ্যামিলি ক্রাইসিস’-এর সম্প্রচার শেষ হচ্ছে আগামীকাল মঙ্গলবার। ১৮২তম পর্বে থামছে দীর্ঘ ২১ মাসের অন্যতম আলোচিত ধারাবাহিকটির যাত্রা।

ধারাবাহিকটির নির্মাতা মুহাম্ম’দ মোস্তফা কামাল রাজ সোমবার বলেন, ‘ধারাবাহিক নাটকটি গল্পের প্রয়োজনে হাসি-কা’ন্নায় শেষ হচ্ছে আগামীকাল। খা’রাপ লাগছে, এত দিন কাজ করেছি একস’ঙ্গে, একই সেটে সবার স’ঙ্গে আর এই কাজের জন্য দেখা হবে না। এ ছাড়া শেষ কয়েকটি পর্ব আমি নিজে (বাবার মৃ’ত্যুর জন্য) করতে পারিনি, সেই খা’রাপ লাগা তো আছেই।’

দর্শকের উদ্দেশে জনপ্রিয় এই নির্মাতা বলেন, ‘দর্শককে ধ’ন্যবাদ দিতে চাই, যাঁরা এত দিন স’ঙ্গে ছিলেন। যাঁদের ভালো লেগেছে, তাঁদের ধ’ন্যবাদ। আর যাঁদের ভালো লাগেনি, তাঁদেরও ধ’ন্যবাদ। তাঁদের জন্যই আমি কাজটা আরো ভালো করতে পেরেছি; যাতে তাঁদের ভালো লাগে সে জন্য।’

নির্মাতা মুহাম্ম’দ মোস্তফা কামাল রাজ আরো যুক্ত করেছেন, ‘নিয়মিত দর্শকের কাছ থেকে ম্যাসেজ পাচ্ছি সিজন টু নির্মাণের জন্য। তাঁদের উদ্দেশে বলতে চাই, এই গল্পের না হলেও অন্য কোনো পারিবারিক গল্পে, অন্য চরিত্রে ধারাবাহিক নাটক নির্মাণ করব।’

এনটিভির পর্দার বাইরেও অন্তর্জালে তুমুল জনপ্রিয় ‘ফ্যামিলি ক্রাইসিস’। এনটিভির ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে কোটি-কোটি দর্শক নিয়মিত দেখেছেন ধারাবাহিকটি।

‘ফ্যামিলি ক্রাইসিস’ এনটিভিতে প্রচারিত হতো প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টা ৪০ মিনিটে। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শর্মিলী আহমেদ, সোহেল খান, মনিরা মিঠু, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, রুনা খান, মুকিত জাকারিয়া, শবনম ফারিয়া, সারিকা সাবাহ, শামীম হাসান স’রকার, তামিম মৃধা, রাইসা, সৌমিক প্রমুখ।

‘ফ্যামিলি ক্রাইসিস’ একটি যৌথ পরিবারের গল্প নিয়ে। মধ্যবিত্ত এ পরিবারে ছিলেন গৃহকর্তা, তার স্ত্রী, তাদের একমাত্র স’ন্তান, বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ভাই, এক বোন আর তাদের মা। তারা যেমন সু’খে হাসে, তেমনি বাসা বাঁধে দুঃখও। স্কুলজীবনে হেঁটে বাসায় আসা, ভাঙা ফোনে ফেসবুক চা’লানো, এমন সীমাবদ্ধতার মধ্য দিয়ে বেড়ে ওঠা গৃহকর্তাকে হিমশিম খেতে হয় সংসারজীবনেও। তাদের জীবনে যেমন আছে না পাওয়ার বেদনা, তেমনই আছে মিষ্টি একটু ভালোবাসা, হাসি-কা’ন্না, স্বপ্ন। তারা স্বপ্ন দেখে এমন একটা জীবনের—যে জীবন দোয়েলের, ফড়িংয়ের।

দেশের ১০ হাজার স’রকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল গার্ডেনিং ও বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করবে স’রকার। নির্বাচিত প্রতিটি স্কুলকে ৫ হাজার করে টাকা দেয়া হবে।

সোমবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ সংক্রান্ত আদেশ জারি করে।

অফিস আদেশে বলা হয়, বাংলাদেশ স্টাউটসের সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য বিভাগের আওতায় প্রকল্পের অর্থায়নে চার বছরে মোট ১০ হাজার স’রকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল গার্ডেনিং ও বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

এ কর্মসূচির আওতায় প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে একটি ছোট বাগান তৈরি, চারটি ফলজ বৃক্ষরোপণ ও পরিচর্যা করতে হবে। নির্বাচিত প্রাথমিক বিদ্যালয়ের প্রতিটিতে স্কুল গার্ডেনিং ও বৃক্ষরোপণ কর্মসূচির জন্য ৫ হাজার করে টাকা দেওয়া হবে।

স্কুল গার্ডেনিং ও বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়নের জন্য আটটি বিভাগীয় উপপরিচালকের কার্যালয় থেকে মোট ১০ হাজার ৪০৪টি প্রাথমিক বিদ্যালয়ের নামের তালিকা পাওয়া গেছে।

আদেশে আরও বলা হয়, ১০ হাজার ৪০৪টি প্রাথমিক বিদ্যালয়কে অগ্রাধিকার ভিত্তিতে প্রতিটি তালিকায় ক্লাস্টার প্রতি একটি করে বিদ্যালয় নির্বাচন করে চারটি ভাগ করে বিদ্যালয়ের হিসাব নম্বরসহ মঙ্গলবারের (২ ফেব্রুয়ারি) মধ্যে ইমেইলে পাঠাতে নির্দেশ দেওয়া হয় বিভাগীয় উপপরিচালকদের।

About admin

Check Also

অবশেষে পপিকে বিয়ে করতে চাওয়া সেই যুবকের রাজনৈতিক পরিচয় পাওয়া গেলো

চিত্রনায়িকা পপিকে বিয়ের প্র’স্তাব দিয়ে দেশীয় একটি গণমাধ্যমে চিঠি পাঠিয়েছেন জিকো নামের এক যুবক। টাইপ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *