Breaking News

মাঝ আকাশে জ’ন্ম নিল শি’শু, আজীবন পাবে বিনামূ’ল্যে টিকিট

ভারতের রাজধানী দিল্লি থেকে দক্ষিণের শহর ব্যাঙ্গালুরু যাচ্ছিল ইন্ডিগোর একটি বিমান। আচমকাই এক যাত্রীর প্রসব বেদনা শুরু হয়। স’ঙ্গে স’ঙ্গে বিমানকর্মীরা সাহায্যে এগিয়ে আসেন। মাঝ আকাশে জ’ন্ম নেয় এক পুত্রস’ন্তান। ব্যাঙ্গালুরুতে অবতরণের পর সেই ‘প্রি-ম্যাচিওর’ শি’শুকে ভর্তি করা হয় হাসপাতালে।

তার আগে রীতিমতো উৎসবের আমেজে বিমানবন্দরে স্বাগত জানানো হয় ন’বজাতককে। ইন্ডিগো কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছে, এই শি’শু বড় হয়েও সারা জীবন তাদের বিমানে বিনা খরচে যাতায়াত করতে পারবে।

বুধবার সন্ধ্যা স্থানীয় সময় ৭টা ৪০ মিনিট নাগাদ ইন্ডিগোর বিমানে জ’ন্ম হয় ওই শি’শুর। জানা গেছে, মা ও সদ্যজাত এখন একেবারে সুস্থ। তবে বিমানের মধ্যে প্রসব খুব সহজ ছিল না। ওই বিমানের ক্যাপ্টেন সঞ্জয় শর্মা জানিয়েছেন, ওই নালী যখন প্রসব বেদনা অনুভব করেন তখন বিমান মাঝ আকাশে।

সৌভাগ্যবশত যাত্রীদের মধ্যে দু’জন ছিলেন চিকিৎসক। একজন স্ত্রীরো’গ বিশেষজ্ঞ অপরজন একজন সার্জন। চিকিৎসকরা ওই না’রীকে বিমানের শৌচাগারের দিকে নিয়ে যান। ততক্ষণে তার র’ক্তক্ষরণ শুরু হয়েছে।

স্ত্রীরো’গ বিশেষজ্ঞ ও বিমানকর্মীরা মিলে বিমানের গ্যালারিতে অস্থায়ী লেবার রুম বানান। কী হয়, কী হয় চিন্তায় বিমানে সবার মধ্যেই উ’দ্বেগ। এরই মধ্যে বিমান ভরে ওঠে সদ্যজাতের কা’ন্নার শব্দে। স্বস্তি পান সবাই।

মাঝ আকাশে শি’শুর জ’ন্মের পর বিমানকর্মীরা যেভাবে আ’নন্দ করেছেন, তার ছবি ও ভিডিও এখন সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ভাইরাল। বিমান সংস্থা, কর্মী এবং চিকিৎসকদের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

বিমানে এক শি’শুর জ’ন্ম হয়েছে, সে খবর অবশ্য আগেই পৌঁছে গিয়েছিল ব্যাঙ্গালুরু বিমানবন্দরে। ফলে সেখানে স্বাগত জানানোর প্রস্তুতিও নিয়েছিলেন কর্মীরা। করতালি আর মুর্হুর্মুহু ক্যামেরার ফ্ল্যাশের মধ্যে হুইল চেয়ারে বসা মায়ের কোলে শুয়ে মাটিতে নেমে আসে আকাশে জ’ন্ম নেয়া শি’শু।

About admin

Check Also

পেট চা’লানোর জন্য বিক্রি করেছেন বাড়ির ভিটা, তবুও ব’য়স্কভাতা কার্ড পাননি ৯৮ বছরের বৃ’দ্ধা

আমেনা বেগমের (৯৮) ব’য়স একশ ছুঁইছুঁই। এই ব’য়সে তিনি কানে একেবারেই শুনতে পান না। চোখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *