রাজধানীতে সড়ক অ’বরোধ করে বি’ক্ষো’ভ করছেন গার্মেন্ট শ্র’মিকরা

রাজধানীতে সড়ক অ’বরোধ করে বি’ক্ষো’ভ মিছিল করছেন গার্মেন্ট শ্র’মিকরা। এতে করে মহাখালী-মগবাজার এলাকার প্রধান সড়ক সড়ক বন্ধ হয়ে গেছে। ফলে সৃষ্টি হয়েছে প্রচণ্ড যানজটের।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, স্টিচওয়েল ও অ্যাপারেল স্টিচ নামের দুটি পোশাক কারখানার শ্র’মিকেরা মঙ্গলবার সকাল পৌনে নয়টার দিকে তিব্বত মোড় অ’বরোধ করে বি’ক্ষো’ভ শুরু করেন।

কর্মী ছাঁটাইয়ের প্র’তিবাদে এবং চার মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে তারা বি’ক্ষো’ভ করেন।শ্র’মিকদের বি’ক্ষো’ভে এসময় সড়কে যানজটের সৃষ্টি হয়। পরে পু’লিশ এসে তাদের অনুরোধ করে সরে যেতে বললেও তারা সরছিলেন না। একপর্যায়ে পু’লিশের স’ঙ্গে শ্র’মিকদের ধ’স্তাধ’স্তি হয়। বেলা ১১টার দিকে শ্র’মিকদের সড়ক থেকে সরিয়ে দিতে ধা’ওয়া দেয় পু’লিশ।

পরে যান চলাচল স্বাভাবিক হয়।তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রা’প্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কিশোর শীল বলেন, শ্র’মিকদের সরাতে মালিক পক্ষের স’ঙ্গে আলোচনা চলছে। যত দ্রু’ত সম্ভব সড়ক থেকে শ্র’মিকদের সরানো হচ্ছে।

আরও পড়ুনঃ১২০ কোটি টাকা ব্যয়ে ‘নেত্রী: দ্য লিডার’ সিনেমাটি নির্মাণ করবেন অনন্ত জলিল। বাংলাদেশ, ভারত, ইরান এবং তুরস্কের বিভিন্ন শিল্পী অভিনয় করবেন এ সিনেমাতে। এটির কেন্দ্রীয় চরিত্রে থাকছেন জলিলপত্নী ও চিত্রনায়িকা বর্ষা।

‘নেত্রী: দ্য লিডার’ সিনেমায় বডিগার্ড চরিত্রে অভিনয় করবেন অনন্ত জলিল। বর্ষার নিরাপত্তায় কাজ করবেন তিনি। তুরস্কের স’ঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত হবে ‘নেত্রী: দ্য লিডার’। সিনেমাটির মহরতে এমনটাই জানিয়েছিলেন এ অভিনেতা।

এবার নিজের নতুন লুক প্রকাশ করেছেন অনন্ত। সোমবার (১৫ মার্চ) ফেসুবকে তার নতুন লুকের একাধিক ছবি প্রকাশ করেছেন তিনি। প্রকাশিত ছবিতে, স্টাইলিস্ট হেয়ার কাটের স’ঙ্গে গোফসহ দেখা গেছে অনন্ত জলিলকে। এ পোস্টের কমেন্টস বক্সে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন নেটিজেনরা।

এদিকে মুক্তির অপেক্ষায় আছে অনন্ত জলিলের ‘দিন: দ্য ডে’ সিনেমাটি। ইরানের স’ঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে এটি। সম্প্রতি প্রকাশ হয়েছিল এ সিনেমার মোশন পোস্টার। তাতে বেশ বির’ক্ত প্রকাশ করেছেন ভক্তরা। নেট দুনিয়ার বিভিন্ন গ্রুপে তুমুল সমালোচনার জ’ন্ম দিয়েছিল মোশন পোস্টারটি।

অন্যদিকে ১২০ কোটি টাকা ব্যয়ে সিনেমা নির্মাণ করায় অনন্ত জলিলের সমালোচনা করেছেন মুফতী সালমান ফারসি। অনন্ত জলিলের প্রতি অনুরোধ এবং তার দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেছিলেন,

‘আমার প্রিয় অনন্ত জলিল ভাইয়ের কাছে অনুরোধ-আল্লাহকে ভ’য় করুন। বাংলাদেশের সিনেমাগুলো বন্ধ হওয়ার পথে। সিনেমা এখন আর মানুষ দেখে না। অনেক নায়ক-নায়িকারা তওবা করে আল্লাহর দিকে ফিরে এসেছেন। আপনার কাছে বিনীত আবদার রাখছি, সিনেমা নির্মাণ করে জাতিকে গুনাহের দিকে ডাক দিয়েন না।’

About tanvir

Check Also

ভো’ট চা’ইতে গিয়ে গ;ণ’ধ;র্ষ;ণে;র শি’কার ম’হিলা প্রা’র্থী

প’টুয়াখালীর মি’র্জাগঞ্জে সংরক্ষিত এক না’রী কা’উ’ন্সিলর প্রার্থীকে (৪৫) গ;ণধ;র্ষ;ণের অ;ভিযোগ পাওয়া গেছে। শনিবার (১৬ জানুয়ারি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *