মাঝ আকাশে বিমানে শি’শুর জ’ন্ম

বিমান যাত্রার সময় মাঝ আকাশে থাকা অবস্থায়ই প্রসব য’ন্ত্রণা ওঠে এক না’রী যাত্রীর। পরবর্তীতে সেখানেই স’ন্তান জ’ন্ম দেন তিনি। সম্প্রতি এই ঘ’টনা ঘটেছে ভারতের ইন্ডিগো বিমানের ব্যাঙ্গালুরু থেকে জয়পুরগামী ফ্লাইটে।

এক বিবৃতিতে ইন্ডিগোর পক্ষ থেকে জানানো হয়েছে, বিমানের এক কেবিন ক্রু এবং এক চিকিৎসকের সহায়তায় শি’শুটির জ’ন্ম হয়েছে।

ওই বিবৃতিতে বলা হয়েছে, ‘মাঝ আকাশে ব্যাঙ্গালুরু থেকে জয়পুরগামী বিমানের ৬ই ৪৬৯ ফ্লাইটে এক মে’য়ে শি’শুর জ’ন্ম হয়েছে। ইন্ডিগোর ক্রু এবং ডা. সুবাহা’না নাজির প্রসূতি না’রীকে সহযোগিতায় এগিয়ে আসেন।

সৌভাগ্যক্রমে ওই চিকিৎসক বিমানে ছিলেন বলে বড় ধরনের কোনো সমস্যা হয়নি। এই ঘ’টনা জানার পর জয়পুর বিমানবন্দর তাৎক্ষণিকভাবে চিকিৎসক এবং অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করেছে।

মা এবং শি’শু দু’জনেই এখন সুস্থ আছেন বলে ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। বিমানটি স্থানীয় সময় বুধবার ভোর ৫টা ৪৫ মিনিটে ব্যাঙ্গালুর থেকে যাত্রা শুরু করে এবং সকাল ৬টায় জয়পুরে অবতরণ করে।

পু’রুষের শ’ক্তি বাড়ানোর ৪টি ঔষধি খাবার।

বর্তমান যুগে বেশিরভাগ পু’রুষই যৌ;ন স’মস্যায় ভোগেন। দিন দিন এ স’মস্যা প্রকট হচ্ছে। কিছু খাবার রয়েছে, যেগুলো খেলে এ স’মস্যা থেকে মু’ক্তি পাওয়া সম্ভব।

গাজর: ১৫০ গ্রাম গাজর কুচি এক টেবিল চামচ মধু এবং অর্ধ সেদ্ধ ডিমের স’ঙ্গে মিশিয়ে খান। দুই মাস খেলে আপনার শা;রী;রিক অ;ক্ষ’মতা কমে যাবে।

রসুন: দৈনিক দুই থেকে তিনটি রসুনের কোয়া কাঁচা অব’স্থায় চিবিয়ে খান। এছাড়া গমের তৈরি রুটির স’ঙ্গে রসুন মিশিয়ে খেলে শ’রীরে স্পার্ম উৎপাদনের মাত্রা বাড়ায়।

কলা: আপনি যদি যৌ;ন স্বা’স্থ্যে এবং যৌ;ন ব’ন্ধ্যাত্ব থেকে দূ’রে থাকতে চান, তবে প্রতিদিন কলা খান। কারণ এই ফলে ব্র;মেলেইন (Bromelain) নামে এনজাইম আছে, যা যৌ;ন ব’ন্ধ্যাত্ব দূ’র করবে এবং যৌ;নশ’ক্তি বাড়াবে। কলা ভিটামিন বি-এর একটি চ;মৎকার উৎস, যা দৈ;হিক শ’ক্তি (Stamina) বাড়ায়।

পেঁয়াজ: সাদা পেঁয়াজ পিষে নিয়ে তাকে মাখনের মধ্যে ভালো করে ভেঁজে নিন। প্রতিদিন মধুর স’ঙ্গে খালি পে’টে খেলে তা থেকে উপকার পাওয়া যায়।

আরো পড়ুন
ছেলেদের যে অভ্যাসগু;লোর প্রতি মে’য়েরা সবচেয়ে বেশি আ;কৃ;ষ্ট থাকে

About tanvir

Check Also

যেভাবে ভেস্তে গেল বিএনপির উদ্যোগ!

২০ দলীয় জোট থেকে জামায়াতকে দূরে ঠেলতে বিএনপির একটি অংশ অনেকদূর অগ্রসর হলেই দলের অন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *