ননদের পরিবর্তে বিয়ের পিঁড়িতে ভাবি, অতঃপর যা হলো

জাঁকজমক আয়োজনের মধ্য দিয়ে চলছিল বিয়ের অনুষ্ঠান। আমন্ত্রিত লোকজনদেরও আপ্যায়ন করা হচ্ছিল যথারীতি। কিন্তু বর তখনও কনের বাড়িতে এসে পৌঁছেনি।

কনেপক্ষের লোকজন বরপক্ষের লোকজনের জন্য অপেক্ষা করছিল। শেষ পর্যন্ত বর এলো। কিন্তু বিয়ের আ’নন্দে জল ঢেলে দিলেন স্থানীয় প্রশাসন।

গেল সোমবার রাতে কুড়িগ্রামের উলিপুর উপজে’লার তবকপুর ইউনিয়নের দক্ষিণ সাদুল্যা আকইপাড়া গ্রামে এ ঘ’টনা ঘটে। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে ননদের পরিবর্তে বিয়ের পিঁড়িতে বধূ সেজে বসে পড়েন ভাবি। তাতেও বিয়েটা শেষ পর্যন্ত হলো না।

আকইপাড় গ্রামের বাবলু মিয়ার নবম শ্রেণি পড়ুয়া মে’য়ের স’ঙ্গে একই ইউনিয়নের বামনাছড়া রশিদ মার্কেট এলাকার রোস্তম আলীর ছেলে আল-আমিনের বিয়ে ঠিক হয়।

বিয়ের সব আয়োজন ও অতিথি আপ্যায়ন যখন ঠিকঠাকভাবেই চলছিল হঠাৎ গো’পন সংবাদের ভিত্তিতে বাল্যবিয়ের খবর পেয়ে সেখানে হাজির হন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যা’জিস্ট্রেট সোহেল সুলতান নাইন কবির। তখন কনেপক্ষ তড়িঘড়ি করে কনের পরিবর্তে ছাত্রীর বড় ভাই জয়নালের স্ত্রী ফারজানা আক্তারকে বধূ সাজিয়ে বিয়ের পিঁড়িতে বসিয়ে দেন।

কিন্তু বি’ষয়টি স’ন্দে’হজনক মনে হলে নির্বাহী ম্যা’জিস্ট্রেট ও পু’লিশের চা’পে সত্য স্বীকার করেন ফারজানা। মুহূর্তেই বি’ষয়টি পুরো এলাকায় ছড়িয়ে পড়লে বরপক্ষ কনের বাড়িতে আসার আগেই সটকে পড়ে।

এরপর নির্বাহী ম্যা’জিস্ট্রেট ওই ইউনিয়নের চেয়ারম্যানের উপস্থিতিতে কনের বাবা বাবলু মিয়ার ৫ হাজার টাকা জরিমানা করে বাল্যবিয়ে না দেয়ার শর্তে ছেড়ে দেন।

বো-ঝো কা-ন্ড! বিয়ের আ-সরে ব-সেই অ-নলাইন পরীক্ষায় ব্য-স্ত কনে, তু-মুল ভাইরাল ভিডিও

বর্তমানে পৃথিবীর খবর জানার জন্য একমাত্র মাধ্যম হলো সোশ্যাল মিডিয়া। পৃথিবীর নানা অ’দ্ভু’ত আ’শ্চ’র্য ঘ’ট’না’বলী আমরা সো’শ্যাল মিডিয়ার মাধ্যমে দেখতে পারিও জানতে পারি।

এমনকি সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে অনেক মানুষ তার সুপ্ত প্রতিভা কে বিশ্বের সামনে আনার সুযোগ পান। আমাদের দেশে এমন অনেক প্রতিভা আছে, যারা উপ’যুক্ত সুযোগের অভাবে সুপ্তই থেকে যান, কিন্তু আজকাল সোশ্যাল মি’ডিয়া সেই অসু’বিধা দূর করেছে।

আজকাল সোশ্যাল কিশোর কি’শোরী ও যুবক যুবতীদের প্রাধান্য বেশি। নাচ গান প্রভৃতি ভিডিওর সাথে সাথে নানারকম অ’দ্ভু’ত ঘ’ট’নাও ভাইরাল হতে দেখা যায়, যা দেখে আমরা সত্যিই অ’বা’ক হয়ে যাই। সম্প্রতি এখন সবজায়গাতেই চলছে বিয়ের মরসুম। ফে’সবুক ইন’স্টাগ্রাম, ইউ’টিউব সব জায়গাতেই শুধু সে’লি’ব্রি’টিদের বিয়ে।

আসলে বছরের এই সময়টাতেই শুধু বিয়ের সিজন, তাই এই সময় চারিদিকে শুধু বিয়ে। আর এই বিয়ে উপ’লক্ষে অনেক জায়গাতেই নানা’রকম অনু’ষ্ঠান হতে দেখা যায়।

এমনকি এই বিয়ে উপলক্ষে দেখা যায় নানা রকম অ’দ্ভু’ত অ’দ্ভু’ত ভিডিও ভাইরাল হতে। এর আগে ভাইরাল হয়েছিল নিজের বিয়েতে নববধূর হা-‘ড় চি-‘বি-‘য়ে খাও’য়ার ভিডিও,

About tanvir

Check Also

যেভাবে ভেস্তে গেল বিএনপির উদ্যোগ!

২০ দলীয় জোট থেকে জামায়াতকে দূরে ঠেলতে বিএনপির একটি অংশ অনেকদূর অগ্রসর হলেই দলের অন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *