মোদি বি’রোধী বি’ক্ষো’ভে উত্তাল বায়তুল মোকারম এলাকা

রাজধানীর জাতীয় ম’সজিদ বায়তুল মোকাররম এলাকায় মোদি বি’রোধী আ’ন্দোলনে উত্তাল হয়ে উঠেছে পুরো এলাকা। মু’সলমানদের ও’পর হা’মলার প্র’তিবাদে আজ শুক্রবার (১৯ মা’র্চ) জুমা’র নামাজের পর বায়তুল মোকারমের ভিতর থেকে বি’ক্ষো’ভ শুরু করে সমমনা ইস’লামী দলগুলো। প্রথমে পু’লিশি বা’ধার সম্মুক্ষিন হয়। পরবর্তিতে পু’লিশ পরিস্থিতি শিথিল করলে বি’ক্ষো’ভ মিছিল নিয়ে রাস্তায় নেমে আসে মু’সল্লিরা।

এতে অংশ গ্রহন করেছে সমমনা ইস’লামী দলগুলো। ভা’রতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঢাকা সফরের প্র’তিবাদে সমমনা ইস’লামী দলগুলো এই বি’ক্ষো’ভ মিছিল করে। বায়তুল মোকারমের উত্তর গেইট থেকে শুরু করে পল্টন মোর হয়ে কাকরাইল এলাকা প্রদক্ষিন করে। এসময় পু’লিশকে সতর্ক অবস্থায় দেখা যায়।

এর আগে ১৫ই মা’র্চ, হেফাজতে ইস’লামের বাংলাদেশের আমীর আল্লামা জুনাইদ আহম’দ বাবুনগরী বলেছেন, যুগে যগে যারাই ইস’লামের বি’রোধীতা করেছে তারা টিকে থাকতে পারেনি।

নম’রুদ, ফেরাউন ইস’লামের বি’রোধীতা করে উৎখাত হয়েছে। ইস’লামের দুশমন আবু জাহেল নবী’জির বি’রোধিতা করতে করতে হা’রিয়ে গেছে। আবু জাহেলের খালাতো ভাই ফ্রান্সের প্রে’সিডেন্ট ম্যাক্রোঁ নবী’জিকে নিয়ে ব্যাঙ্গ করেছে,

ভা’রতের মোদি মু’সলামানদের গাজরের মতো কে’টে কে’টে হ’ত্যা করেছে। তারাও টিকতে পারবে না। কসাই মোদিকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না।

ঐদিন বিকাল ৩টায় সুনামগঞ্জের দিরাই পৌর শহরের স্টেডিয়াম মাঠে উপজে’লা হেফাজতে ইস’লাম আয়োজিত শানে রিসালত মহা সম্মেলনে প্রধান অ’তিথির বক্তব্যে এসব কথা বলেন আল্লামা জুনাইদ আহম’দ বাবুনগরী।

এ সময় তিনি আরো বলেন, যারা নবীর নামে কুৎসা রটনা করে বিরুদ্ধাচারণ করে তাদের বি’রুদ্ধে সং’সদে আইন পাসের মধ্য দিয়ে শা’স্তির বিধান রাখতে হবে। হেফাজতের আ’ন্দোলন ক্ষ’মতার জন্য নয়, বাংলার মাটিতে নবী’জির সম্মান রক্ষার আ’ন্দোলন চা’লিয়ে যাবে, প্রয়োজনে র’ক্ত ঝড়াবে।

ফের মহাসমাবেশের ডাক হেফাজতের

সুনামগঞ্জের শাল্লা উপজে’লার হবিপুর ইউনিয়নের হিন্দু অধ্যুষিত নোয়াগাঁও গ্রামে হেফাজতের কেন্দ্রীয় নেতা মা’ওলানা মামুনুল হকের সম’র্থকদের হা’ম’লা লু’টপাট ও ভাং’চুরের ঘ’টনার রেশ কাটতে না কাটতেই এবার সুনামগঞ্জের জামালগঞ্জে মহাসমাবেশ ডেকেছে হেফাজত। আগামী ২১ মা’র্চ জামালগঞ্জ হেলিপ্যাড মাঠে সমাবেশ হবে।

মামুনুলের অনুসারীদের তা’ণ্ড’বে এখনো আ’তঙ্কিত হিন্দু অধ্যুষিত নোয়াগাঁও গ্রামবাসী। অ’প্রীতিকর পরিস্থিতি এড়াতে গ্রামে অস্থায়ী রেব ও পু’লিশ ক্যাম্প বসানো হয়েছে। এরই মাঝে আবারও হেফাজতের সমাবেশের ডাকে সা’ম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হওয়ার আশ’ঙ্কা দেখা দিয়েছে।

এদিকে সমাবেশের পোস্টারে না জানিয়ে জামালগঞ্জ উপজে’লা আওয়ামী লীগের সভাপতির নাম ব্যবহার করায় তিনি বৃহস্পতিবার (১৮ মা’র্চ) রাতে থা’নায় জি’ডি করেছেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য বি’রোধী আ’ন্দোলনের নেতা মা’ওলানা মামুনুল হকের সম’র্থকরা ১৭ মা’র্চ বুধবার নোয়াগাঁও গ্রামের ৮৮ টি বাড়িতে হা’ম’লা, লু’টপাট ও ভাং’চুর করেছে।

এসময় গ্রামের ৫ টি মন্দির ভাং’চুর করা হয়। নোয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামের এক তরুণের ফেসবুক আইডি থেকে মা’ওলানা মামনুল হককে কটাক্ষ করে কথিত স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় বুধবার সকাল ৯ টায় এই তা’ণ্ড’ব চা’লানো হয়।

এর আগে ১৫ মা’র্চ সুনামগঞ্জের দিরাই স্টেডিয়ামে হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাস’চিব মা’ওলানা মামুনুল হক বক্তব্য দেন। এসময় ধ’র্মীয় উস্কানীমূ’লক বক্তব্য দিয়েছিলেন মামুনুল হকসহ হেফাজতের কেন্দ্রীয় নেতারা।

About tanvir

Check Also

ভো’ট চা’ইতে গিয়ে গ;ণ’ধ;র্ষ;ণে;র শি’কার ম’হিলা প্রা’র্থী

প’টুয়াখালীর মি’র্জাগঞ্জে সংরক্ষিত এক না’রী কা’উ’ন্সিলর প্রার্থীকে (৪৫) গ;ণধ;র্ষ;ণের অ;ভিযোগ পাওয়া গেছে। শনিবার (১৬ জানুয়ারি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *